ছাতক প্রতিনিধি

১৬ জানুয়ারি, ২০২১ ১৩:১৮

ছাতকে নারী ভোটারের উপস্থিতি লক্ষণীয়

দেশব্যাপী দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে সুনামগঞ্জের ছাতক উপজেলায় পৌর নির্বাচনের ভোটগ্রহণ চলছে। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে এ ভোট শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ছাতক উপজেলা নির্বাচন অফিসার ফয়জুর রহমান এ তথ‌্য নিশ্চিত করেছেন।

এ নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনয়নে লড়ছেন  ছাতক উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান (মহিলা) রাশিদা বেগম ন্যান্সি। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল কালাম চৌধুরী নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ৯ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়ছেন ৪৭জন প্রার্থী লড়ছেন।

বিজ্ঞাপন

জেলা নির্বাচন অফিসের তথ‌্য মতে, দুপুর ১২টা পর্যন্ত প্রায় ৪০ভাগ ভোট কাস্ট হয়েছে। মোট নয়টি ৯টি ওয়ার্ডের ১৯ টি ভোট কেন্দ্রের ৭৭টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

পৌরসভার চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়, মন্ডলীভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাগবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়ারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, জামেয়া ইসলামিয়া মাদ্রাসা নোয়রাই, তাতিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গণক্ষাই রশিদিয়া মাদ্রাসা, ছাতক সিমেন্ট কারখানা, পেপারমিল উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে।

নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রেই একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আছে ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট। তদারকি করার জন্য আছেন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্ব একদল পুলিশ।

বিজ্ঞাপন

সাদা পোশাকে আছেন ডিএসবি’র কর্মকর্তারা। একজন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনে সার্বিক মনিটরিং করছেন।

সন্তোষজনক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে উপজেলা নির্বাচন অফিসার ফয়জুর রহমান জানান, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

ছাতক উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান জানান, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সবগুলো কেন্দ্রে সর্বক্ষণ কঠোর নজরধারী করছে আইনশৃঙ্খলা বাহিনী। সবগুলো কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে। তবে কোন কেন্দ্রই অতি ঝুঁকিপূর্ণ নয় বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত