নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি, ২০২১ ২১:০৮

নবীগঞ্জে আওয়ামী লীগের ফল প্রত্যাখ্যান

হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী ছাবির আহমেদ চৌধুরী পুণরায় মেয়র নির্বাচিত হয়েছেন। তবে এ ফল প্রত্যাখ্যান করেছেন আওয়ামী লীগের প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী। চক্রান্ত করে হারানো হয়েছে এমন অভিযোগ এনেছেন রাহেলের ভাই।

এনিয়ে পৌরসভায় উত্তেজনা বিরাজ করছে। উভয় প্রার্থীর সমর্থকরা নিজেদের বিজয়ী ঘোষণা করে এলাকায় মিছিল করছেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াকে সতর্ক অবস্থায় রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী।

জানা যায়, শনিবার সন্ধ্যায় ফলাফল ঘোষণাকালে প্রথমে রাহেল চৌধুরীকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। পরে গণণায় ভুল ছিলো দাবি করে ছাবির আহমেদ চৌধুরীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। এনিয়ে আওয়ামী লীগের প্রার্থীর অনুসারীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে তার ছোট ভাই সাহেল চৌধুরী বলেন, চক্রান্ত করে আমার ভাইকে হারিয়ে দেয়া হয়েছে। আমরা এই ফল প্রত্যাক্ষাণ করলাম।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বিষয়টির বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

বেসরকারি ফলাফল অনুযায়ী, প্রাথমিক ফলাফলে মোট ১০টি কেন্দ্রে বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরীর প্রাপ্ত ভোট ৫ হাজার ৭৪৯। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরীর প্রাপ্ত ভোট ৫ হাজার ৪৮৫। ২৬৪ ভোটের ব্যবধানে এগিয়ে বেসরকারি ফলাফলে বিজয়ী হন ছাবির আহমদ চৌধুরী।

হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভায় টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন ছাবির আহমদ চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত