নিজস্ব প্রতিবেদক

০৩ নভেম্বর, ২০১৫ ১৬:৪২

সিলেটে জেল হত্যা দিবস পালন: জাতিকে নেতৃত্বশূন্য করতে চারনেতা হত্যা

সিলেটে জেলা হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সিলেট জেলা পরিষদে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা ও শাহজালাল (র.) দরগাহে মিলাদ মাহফিলের আয়োজন করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। কর্মসূচিতে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন।

আলোচনা সভায় বক্তারা বলেছেন, জাতিকে নেতৃত্বশূন্য করতে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরপরই জেলের মধ্যে জাতীয় চারনেতাকে হত্যা করা হয়েছিল। এটি ছিল বাঙালি জাতির বিরুদ্ধে দেশি-বিদেশি গভীর ষড়যন্ত্র। যার ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর খুনিদের ও স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধিদের এদেশে পুনঃর্বাসন করা হয়।

বক্তারা আরো বলেন, জাতিরজনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকার ২০০৯ সালে ক্ষমতাগ্রহণের পর এদেশকে কলঙ্কমূক্ত করার উদ্যোগ গ্রহণ করেন। বঙ্গবন্ধুর খুনি ও যুদ্ধাপরাধীদের বিচার ও ফাঁসি নিশ্চিত করা হয়েছে। তবুও থেমে নেই ষড়যন্ত্র। আওয়ামী লীগ নেতারা এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশপ্রেমিক সকল নাগরিককে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাবেক সিটি কাউন্সিলর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, অ্যাডভোকেট রাজ উদ্দিন, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, সাবেক সিটি কাউন্সিলর ফয়জুল আনোয়ার আলাওর, অধ্যক্ষ সুজাত আলী রফিক প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত