নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি, ২০২১ ১৩:৫৪

সিলেটে স্বপ্ননীড়ের চাবি পেলেন গৃহহীনরা

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় সিলেটের ভূমি ও গৃহহীনদের জন্য নির্মাণ করা বাড়ি ‘স্বপ্ননীড়ে’ এর চাবি বুঝে পেলেন ভূমি ও গৃহহীনরা।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে সিলেট সদর উপজেলার হল রুমে প্রায় ১৭ টি পরিবারকে ঘরের চাবি বুঝিয়ে দেন পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে সকালে এর আগে সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

এদিন সকাল সাড়ে ৯ টায় সিলেট সদর উপজেলার হল রুমে থেকে এতে সংযুক্ত হন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের সিলেট সদর উপজেলার গৃহহীন আশ্রয়ণ প্রকল্পের আওতায় ১৪৪ টি ঘরের মধ্যে ১৭ টি পরিবারকে ঘরের চাবি বুঝিয়ে দেন পররাষ্ট্রমন্ত্রী। এছাড়াও বাকি পরিবারগুলোকে ক্রমান্বয়ে ঘরগুলো বুঝিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি।।

এসময় পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেশের গৃহহীন-ভূমিহীনদেরকে বিনামূল্যে নবনির্মিত বসতঘর বিশ্বে নতুন সূচনা সৃষ্টি করেছে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আরেক ধাপ এগিয়ে গেছে বাংলাদেশ। স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, দেশের গৃহহীন-ভূমিহীনদেরকে বিনামূল্যে বসতঘর নির্মাণ প্রকল্প শুরু হয়েছে। ধাপে ধাপে এই কার্যক্রম আরও বৃদ্ধি পাবে। মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য আমরা গর্বিত। সকল সমস্যা পর্যায়ক্রমে সমাধান করে বাংলাদেশকে আরও এগিয়ে নিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। মন্ত্রণালয়ের সহকর্মীরা একদিনের বেতন এই প্রকল্পে দান করতে পেরে আমরা খুবই আনন্দিত ও গর্বিত। এই প্রকল্প শেষ হলে শিক্ষা ও স্বাস্থ্যখাতের উন্নতির জন্য কাজ শুরু করবে সরকার।

এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সুজাত আলী রফিক, নিজাম উদ্দিন, আলী হোসেন, কাজী মমতাজ অনেকে।

আপনার মন্তব্য

আলোচিত