চুনারুঘাট প্রতিনিধি

২৪ জানুয়ারি, ২০২১ ২২:৪২

চুনারুঘাট-বাল্লা সড়কের বেহাল দশা

হবিগঞ্জের চুনারুঘাট-বাল্লা সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেহাল দশায় পরিণত হয়েছে। কার্পেটিং, ইট উঠে সড়কে খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

কোথাও কোথাও সড়কের দু’ধার ভেঙে গিয়ে সংকুচিত হয়ে পড়েছে। এতে ব্যাহত হচ্ছে কৃষিপণ্যসহ অন্য মালামাল পরিবহণ। স্থানীয়দের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘবে সড়কটি সংস্কারের দাবি এলাকাবাসীর।

এ সড়কটি দিয়ে উপজেলার প্রান্তিক কৃষকরা কৃষিপণ্যসহ অন্যান্য মালামাল পরিবহণ করেন। এই সড়কটি দিয়ে উপজেলার আসামপাড়া, আমরোড, বগাডুবি, রাণীকোট, রাজার-বাজার, সাদ্দাম বাজার, জারুলিয়া বাজার, ইছালিয়া,কালিশিরী, চেগানগর, কোনাবাড়ি, বনগাঁওসহ ২০/২৫টি গ্রামের  জনসাধারণ যাতায়াত করেন।

সরেজমিনে দেখা গেছে, কার্পেটিং উঠে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। রাস্তার কোথাও কোথাও ইট খোয়ার টুকরো পড়ে রয়েছে। এলাকাবাসী জানান, এ সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সড়কের বেহাল দশা। খানাখন্দ ও গর্ত সৃষ্টি হওয়ায় বর্ষা মৌসুমে পানি জমা হয়ে এই সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে হয় অনেক ঝুঁকি নিয়ে।

স্থানীয়দের অভিযোগ, চুনারুঘাট- বাল্লা সড়কের পাশে বালুমহালের বালু তোলা হয়। বড় বড় ট্রাক ও অবৈধ ট্রাক্টরে করে ওই সড়ক দিয়ে মাটি-বালু আশপাশের বিভিন্ন এলাকায় নিয়ে যাওয়া হয়। এরপর থেকে সড়কটি আরও বেহাল হতে শুরু করে।

চুনারুঘাট-বাল্লা রোডের সিএনজি চালক ইদ্রিস মিয়া বলেন, এই সড়ক দিয়ে প্রতিনিয়তই সিএনজি চালাই। সড়কটির সংস্কার না হওয়ায় ঝুঁকি নিয়ে সিএনজি চলাচল করতে হয়। জনগুরুত্বপূর্ণ  বিবেচনায় এই সড়কটি দ্রুত সংস্কার করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) হবিগঞ্জ নির্বাহী প্রকৌশলী মো. সজিব আহমেদ বলেন, চুনারুঘাট - বাল্লা সড়কটির নির্মাণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত