শ্রীমঙ্গল প্রতিনিধি

২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৪৯

প্রথমবারের মতো শ্রীমঙ্গলে ফ্রিল্যান্সিং সেমিনার

এখন ফ্রিল্যান্সিং দারুণ আকর্ষণীয়। অনেকেই চাকরি না করে ফ্রিল্যান্সিং করার স্বপ্ন দেখেন। ফ্রিল্যান্সিংয়ে একদিকে যেমন স্বাধীনভাবে কাজ করার সুযোগ থাকে তেমনি আয়ের পরিমাণও বেশি। কাজের স্বাচ্ছন্দ্যের পাশাপাশি কাজের স্থান ও সময়ের কোনো বাঁধাধরা নিয়ম থাকে না বলে অনেকেই এ পেশায় আসতে চান।

ফ্রিল্যান্সিং যেমন সম্ভাবনা, তেমনি এ নিয়ে আছে প্রচুর ভুল ধারণা। আর এই ভুল ধারণাকে ভেঙে সঠিক পথ দেখাতেই মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সারাদিন ব্যাপী ফ্রিল্যান্সিং সেমিনার। সেমিনারটি অনুষ্ঠিত হবে শ্রীমঙ্গল জেলা পরিষদ অডিটোরিয়াম এ। আর এতে উপস্থিত থেকে সঠিক গাইড লাইন দেখাবেন সিগনেচার ইনস্টিটিউটের এসিস্টেন্ট মার্কেটিং ম্যানেজার সাব্বির আহমেদ।

দিনব্যাপী এ সেমিনারে তিনি ফ্রিল্যান্সিং এবং ফ্রিল্যান্সিং-এ অন্যান্য যেই জায়গা গুলো আছে সেগুলোতে কিভাবে সফল হবার যায় তিনি কিভাবে সফল হয়েছেন, হবে তিনি তারপর তো শুরু করেছিলেন কিভাবে এই পর্যায়ে এসেছেন, কিভাবে আমরা নিজেরা শুরু করতে পারি এই নিয়ে একটি বিস্তারিত আলোচনা তিনি করবেন।

এছাড়া সেমিনারে অংশগ্রহণের মাধ্যমে প্রশিক্ষণে অংশগ্রহণকারীরা জানতে পারবেন কিভাবে নিজেদের যাত্রাটা শুরু করতে পারেন। জানতে পারবেন নিজেদের পেশায় থাকার পাশাপাশি তারা কিভাবে  ফ্রিলান্সিং পেশায় যুক্ত হতে পারেন। এদিকে ছাত্র অবস্থায় কিভাবে ফ্রিল্যান্সিং পেশায় যুক্ত হয়ে পড়াশোনার পাশাপাশি অর্থ উপার্জন করা যায়, কিভাবে অর্থ উপার্জনের একটি পথ তৈরি করা যায়। এছাড়া যারা বেকার আছে তারাও একটি অর্থ উপার্জনের পথ পাবেন এবং ফ্রিল্যান্সিং পেশা থেকে নিজেদের একটি স্থায়ী হিসেবে পেশা হিসেবে গড়ে নিতে পারবেন।

সেমিনারে অংশ নিতে দুইটি প্রক্রিয়ায় রেজিস্ট্রেশনের করা যাবে। ফেসবুকে একটি ইভেন্ট তৈরি করা হয়েছে সেমিনার জন ফিনান্সিং অ্যাট শ্রীমঙ্গল (Seminar on Freelancing at Sreemongol) নামে। ইভেন্টে যুক্ত হওয়ার মাধ্যমে ফ্রিল্যান্সিং সংক্রান্ত সকল তথ্য এবং রেজিস্ট্রেশন সংক্রান্ত সব তথ্য পাওয়া যাবে ফ্রিল্যান্সিং সেমিনারটি মেহজাবিন সামিয়া (Mehzabeen Samia) ও ফেসবুকে সরাসরি ইনবক্সে যোগাযোগ করে রেজিস্ট্রেশন সংক্রান্ত সব ধরনের তথ্য পাওয়া যাবে।

৫০ টাকা রেজিস্ট্রেশন ফি বিকাশের মাধ্যমে জমা দিয়ে অনলাইনে অথবা অফলাইনে রেজিস্ট্রেশন করা যেতে পারে। এই (Green Leaf Eco Tourism, Anik Super Market (Below Standard Bank/Next to Kutumbari Restaurant), Station Road Sreemangal. 01723292994) ঠিকানার মাধ্যমে রেজিস্ট্রেশন ফরম সংগ্রহ করা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত