সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০২১ ২১:৫৭

রায়হানের শিশু কন্যা আলফার জন্য প্রবাসী সাংবাদিকের উপহার

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে বর্বর নির্যাতনে নিহত মো. রায়হান আহমদের শিশুসন্তান আলফা’র জন্য উপহার প্রদান করেছেন যুক্তরাষ্ট্রপ্রবাসী ফ্রিল্যান্স সাংবাদিক ও সমাজসেবী হেলিম আহমদ।  গোলাপগঞ্জ সমিতি অব আমেরিকার সভাপতি হেলিম আহমদের পক্ষে বৃহস্পতিবার ৫০ হাজার টাকার শুভেচ্ছা উপহার আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়।

হেলিম আহমদের পক্ষ থেকে উপহার তুলে দেন এই হত্যার বিচার দাবিতে সিলেটে আন্দোলনের মাধ্যমে জনমত সৃষ্টি করে আলোচনায় আসা নাগরিক মোর্চা দুষ্কাল প্রতিরোধ আন্দোলন-এর সংগঠক আব্দুল করিম কিম।

শিশু আলফার পক্ষে উপহার গ্রহণ করেন নিহত রায়হান আহমদের মা সালমা বেগম। নগরের সুবিদবাজারে নিহত রায়হান আহমদের বাসায় এই উপহার প্রদানকারে আব্দুল করিম কিম বলেন, রায়হান আহমদের সাথে সংগঠিত বর্বর নির্যাতন সকল মানুষের মনকে নাড়া দিয়েছে। রায়হানের পরিবার ও অবুজ শিশু আলফা'র কথা গণমাধ্যমে উঠে এলে দেশ-বিদেশের মানুষ সহমর্মিতা প্রকাশ করে। প্রবাসী সাংবাদিক হেলিম আহমদ-এই শিশুর ভবিষ্যত জীবন, বিশেষ করে শিক্ষা জীবন শুরু হলে কাজে লাগবে এই প্রত্যাশায় ভালোবাসা ও সহমর্মিতার অংশ হিসাবে এই উপহার প্রেরন করেছেন। এই উপহারের অর্থ আলফার নামে বারো বছর মেয়েদি একটি স্থায়ী আমানত হিসাবে বেসরকারী ব্যাংকে রেখে দেয়া হচ্ছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইলেট্রনিক মাধ্যম জার্নালিষ্ট এসোসিয়েশন (ইমজা) সহ-সভাপতি মইন উদ্দিন মঞ্জু, দুষ্কাল প্রতিরোধ আন্দোলনের সংগঠক দেবাশীষ দেবু, পূবালী ব্যাংক মদিনা মার্কেট শাখার ব্যাবস্থাপক সৈয়দা মাকসুদা বেগম, নিহত রায়হান আহমেদের চাচা মইনুল কুদ্দুস প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত