হবিগঞ্জ প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি , ২০২১ ০৪:২৭

একুশের প্রথম প্রহরে হবিগঞ্জে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহর শনিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে ফুলে ফুলে আচ্ছাদিত হয়ে যায় হবিগঞ্জ শহরের নিমতলাস্থ নব-নির্মিত কেন্দ্রীয় শহিদ মিনার।

এসময় ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ ও জেলা ছাত্রলীগসহ হবিগঞ্জের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ প্রশাসন, জেলা সিভিল সার্জন অফিস, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, হবিগঞ্জ জাদুঘর ও মানিক চৌধুরী পাঠাগার, ফায়ার সার্ভিসসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান।

এছাড়া শ্রদ্ধা নিবেদন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আবুু জাহির ও হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ রবিবার (২১ ফেব্রুয়ারি) দিনব্যাপি নানা কর্মসূচির অয়োজন করেছে হবিগঞ্জ জেলা প্রশাসন।

এরমধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহের ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে ভাষা আন্দোলনের অমর শহিদদের স্মৃতির উদ্দেশ্যে ভার্চুয়াল আলোচনা সভা, একই সময়ে শিশুদের হাতের লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বেলা ১১টায় কিশোর-কিশোরীদের জন্য রচনা প্রতিযোগীতা, ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা সভা, বিকাল ৩টায় ভাষা আন্দোলন/গণশিক্ষার উপর প্রমাণ্য অনুষ্ঠান এবং চলচ্চিত্র প্রদর্শনী, বিকাল সাড়ে ৪টায় জেলা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতি অনুষ্ঠান।

এছাড়া বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক ভাবে নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করবে বলে জানা গেছে।

 

আপনার মন্তব্য

আলোচিত