তাহিরপুর প্রতিনিধি

২১ সেপ্টেম্বর, ২০২১ ২১:০১

তাহিরপুরে বাঁধ নির্মাণের আগে হাওর পরিদর্শনের দাবিতে মানববন্ধন

সরজমিনে বাঁধ পরিদর্শনের মাধ্যমে হাওরে ফসল রক্ষা বাঁধের প্রাক্কলন তৈরী ও বিগত বছরে বাঁধের কাজ অনুযায়ী প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) বিল পরিশোধের দাবিতে মানববন্ধন করেছে তাহিরপুর  উপজেলা হাওর বাঁচাও আন্দোলন কমিটি।

মঙ্গলবার দুপুরে তাহিরপুর উপজেলার বাজারের শাহজালাল টাওয়ারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করে একাত্ম পোষন করেন।

এসম বক্তারা বলেন, হাওর সরজমিনে পরিদর্শন করে প্রাক্কলন তৈরী করতে হবে,ঘরে বসে প্রাক্কলন তৈরী করলে চলবে না। কারন,গত বছরের নির্মিত অনেক বাঁধ অক্ষত রয়েছে। কিছু কিছু বাঁধ ক্ষতি গ্রস্ত হয়েছে সংস্কার প্রয়োজন। তাই সরেজমিনে বাঁধ পরিদর্শন করে ডিসেম্বরের আগে পিআইসি গঠনের জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা আহবান জানান।

সেই সঙ্গে বিগত বছরে বাঁধের কাজ অনুযায়ী পিআইসির বকেয়া বিল পরিশোধের দাবি জানিয়ে বক্তারা বলেন, পানি উন্নয়ন বোর্ড পিআইসি বাতিলের ষড়যন্ত্র করছে। এজন্য নির্ধারিত সময় পিআইসির বিল পরিশোধ করছে না।

মানববন্ধনে হাওর বাঁচাও আন্দোলনের উপজেলা কমিটির আহবায়ক সাইদুল কিবরিয়ার সভাপতিত্বে  ও যুগ্ন আহবায়ক তোজাম্মিল হক নাসরুমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা কমিটির সদস্য-সচিব হোসাইন শরীফ বিপ্লব, হাওয়ার বাঁচাও আন্দোলন উপজেলা কমিটির সদস্য নুর মিয়া, ওহী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত