নিজস্ব প্রতিবেদক:

২৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০

অন্য চিকিৎসকের পরিচয়ে রোগী দেখেন তিনি

ডা. তাসনিম সুলতানা। ‘ডা. সামিয়া তাবাসসুম’ নামেই দীর্ঘদিন যাবত রোগীদের ব্যবস্থাপত্র দিচ্ছিলেন।

ডা. তাসনিম সুলতানা (২৮)। একটি বেসরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএ কোর্স সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি বাধ্যতামূলক ইন্টার্নশিপ সম্পন্ন করেননি। এরপর একটি বেসরকারি হাসপাতালে রোগী দেখা শুরু করেন। তবে তা নিজের পরিচয়ে নয়। অন্য এক চিকিৎসকের পরিচয়ে। নিজের পরিচয় গোপন করে ‘ডা. সামিয়া তাবাসসুম’ নামেই তিনি (তাসনিম) রোগীদের ব্যবস্থাপত্র দিচ্ছিলেন। দীর্ঘদিন যাবত এই কাজটি করছিলেন তাসনিম সুলতানা।

এই অপরাধে রোববার (২৬ সেপ্টেম্বর) হবিগঞ্জ সদর উপজেলার মুন জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত তাকে জরিমানা করেন। সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত হাসপাতালটিতে এই অভিযান হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হবিগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াছিন আরাফাত রানা।

র‌্যাব-৯ এর গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে তাসনিম সুলতানা ‘ডা. সামিয়া তাবাসসুম’ নামেই মুন জেনারেল হাসপাতালে রোগী দেখছিলেন। এমন অভিযোগে রোববার সকালে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ (হবিগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল হাসপাতলটিতে অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন লে. কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান ও হবিগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াছিন আরাফাত রানা। অভিযানকালে ডা. তাসনিম সুলতানাকে ডা. সামিয়া তাবাসসুম’ পরিচয়ে রোগী দেখতে পাওয়া যায়। এই অপরাধে তাকে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় মুন জেনারেল হাসপাতালকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ (হবিগঞ্জ ক্যাম্প) এর লে. কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান রোববার রাতে সিলেটটুডেকে বলেন, ‘তিনি প্রায় এক দেড় বছর ধরে ডা. সামিয়া তাবাসসুম’ নাম ব্যবহার করেই এখানে রোগী দেখছিলেন। এই অপরাধে তাকে জরিমানা করা হয়। প্রতিষ্ঠানকেও জরিমানা করা হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত