সুনামগঞ্জ প্রতিনিধি

৩০ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৪৪

সুনামগঞ্জে নারী ও শিশু উন্নয়ন বিষয়ক কর্মশালা

সুনামগঞ্জে নারী ও শিশু উন্নয়নে যোগাযোগ কার্যক্রম বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য বিভাগের আয়োজনে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে সার্কিট হাউজের সম্মেলন কক্ষে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অসীম চন্দ্র বনিক সভাপতিত্বে ও জেলা তথ্য অফিসের উপ পরিচালক আব্দুস সাত্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা.আশরাফুল, শিক্ষা অফিসার মো.জাহাঙ্গীর আলম প্রমুখ।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন তার বক্তব্যে বলেন, আমাদের দেশের নারী শিশুদের শিক্ষা ও সচেতন করে গড়ে তুলতে হবে। নারী ও শিশুদের জীবনমান উন্নয়ন করতে হবে। তাদের সচেতন ও দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার নারী ও শিশুদের বিকাশ ঘটাতে   বিভিন্ন এনজিও সংস্থা নিয়ে মাঠ পর্যায়ে বিভিন্ন প্রশিক্ষণমূলক কাজ করছে।

তিনি আরও বলেন, নারীদের শিক্ষায় শিক্ষিত করে ভবিষ্যতের জন্য তাদের সচেতন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।বর্তমান সরকার আমাদের দেশের গ্রামের অসচেতন নারীদের সচেতন করতে  তাদের বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধির মাধ্যমে মাতৃত্বকালীন সময়ে নারীদের কী করণীয় ওই সব বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে।

দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালার আলোচ্য বিষয় ছিল করোনাভাইরাস, ও নারী শিশু,  শিক্ষা, নারীদের বিভিন্ন দিক নিয়ে ২১ টি বিষয়ের ওপর দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এ সময় এনজিও সংস্থার প্রতিনিধি ও সাংবাদিক ও সচেতন নাগরিকগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত