জগন্নাথপুর প্রতিনিধি

১২ অক্টোবর, ২০২১ ০১:০২

জগন্নাথপুরে উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে দুর্গোৎসব শুরু

সারাদেশের ন্যায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় এবার ৪০টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা উৎসব সোমবার সন্ধ্যায় ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শুরু হতে যাচ্ছে।

বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পূজা উদযাপন কে সামনে রেখে মন্ডপে মন্ডপে নেওয়া হয়েছে বিশেষ প্রস্তুতি। আলোকসজ্জা থেকে শুরু করে  বর্ণিল নানা আয়োজনে সাজানো হয়েছে প্রতিটি পূজা মন্ডপ। এছাড়াও মন্ডপে মন্ডপে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ঢপযাত্রা, নাটক, পালাগান, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার মতো নানা কর্মসূচি।

প্রতিটি মন্ডপে স্বাস্থ্য বিধি মেনে চলার উদ্যাগ নেওয়া হয়েছে। জগন্নাথপুর উপজেলা সদরের বাসুদেব বাড়ি আবাসিক এলাকায় আনন্দময়ী পূজা উদযাপন পরিষদের আয়োজনে পুকুরে এবারো আয়োজন করা হয়েছে ব্যতিক্রমী সৌরম্য মন্ডপ।

আনন্দময়ী পূজা উদযাপন পরিষদের সভাপতি মিন্টু রঞ্জন ধর বলেন, বিশাল পুকুরে প্যান্ডেল তৈরি করে এবারো আয়োজন করা হয়েছে দুর্গা উৎসব।  গত কয়েক বছর ধরে এ মন্ডপটি জেলার অন্যতম সুন্দর মন্ডপে পরিণত হয়েছে। এবারও বাড়তি সৌন্দর্যের আয়োজন রয়েছে।

জগন্নাথপুর উপজেলা কেন্দ্রীয় পূজা মন্ডপ জগন্নাথ জিউর দুর্গা মন্ডপের সাধারণ সম্পাদক বিভাস দে বলেন, কেন্দ্রীয় পূজা মন্ডপে এবার স্বাস্থ্য বিধি মেনে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান আরতি প্রতিযোগিতা ও ধর্মীয় আচার অনুষ্ঠান প্রসাদ বিতরণ  চলবে।

জগন্নাথপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক অমিত দেব বলেন, জগন্নাথপুর উপজেলায় এবার ৪০টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা উৎসব উদযাপন হচ্ছে। প্রতিটি মন্ডপে স্বাস্থ্য বিধি মেনে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমরা আয়োজন করেছি। মন্ডপগুলোতে রয়েছে নিজস্ব স্বেচ্ছাসেবী ও সিসিটিভির সুবিধা।

জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব বলেন, বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব এখন সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে সুষ্ঠু ভাবে পূজা উদযাপন হবে বলে আমরা বিশ্বাস করি।

জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, প্রতিটি পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিতে আমাদের নজরদারি রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত