ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি

২৪ অক্টোবর, ২০২১ ০২:০০

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ফেঞ্চুগঞ্জে গণ–অনশন

সাম্প্রদায়িক হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেটের ফেঞ্চুগঞ্জে গণ–অনশন, গণ-অবস্থান ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করেছে উপজেলা হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলার ফেঞ্চুগঞ্জ বাজারের মাহমুদ উস সামাদ চৌধুরী রিয়ারভিউতে গণ অনশন ও গণ অবস্থান কর্মসূচি পালিত হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রবীন্দ্র কুমার নাথ। ফেঞ্চুগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিজন কুমার নাথের পরিচালনায় কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, সাংবাদিক মামুনুর রশীদ, উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাঞ্চন চন্দ্র দেব, ফেঞ্চুগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হৃষিকেশ দেব রন্টু, অ্যাডভোকেট শরবিন্দু দে, অ্যাডভোকেট চিত্তরঞ্জন মালাকার, তপন কুমার পাল, উত্তম কুমার চৌধুরী, রাজিব কান্তি দাস ও পরিমল চক্রবর্তী।

বক্তারা বলেন, সাম্প্রদায়িক সহিংসতার চক্রান্ত প্রতিরোধ করতে হবে। ইতিমধ্যে তদন্তে বের হয়েছে, পূজামণ্ডপে পবিত্র কোরআন কোনো হিন্দুধর্মাবলম্বী রাখেননি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। এটি একটি পরিকল্পিত ঘটনা। পরিকল্পনা করেই মন্দির ও হিন্দুধর্মাবলম্বীদের ঘরবাড়িতে আগুন ও হামলা চালানো হয়েছে। হামলাকারীদের দ্রুত খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তাঁরা।

আপনার মন্তব্য

আলোচিত