নিজস্ব প্রতিবেদক

১৯ মে, ২০২২ ১২:৩৮

সিলেটে ভারি বৃষ্টি, বন্যা পরিস্থিতি অবনতির শঙ্কা

দেশের উত্তর-পূর্বাঞ্চলে (সিলেট অঞ্চল) ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এ অঞ্চলে বৃহস্পতিবারও (১৯ মে) এ বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে সিলেটের বন্যা পরিস্থিতির অবনতি হওয়ার শঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

গতকাল বুধবার সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত সিলেট অঞ্চলে ভারি বৃষ্টি হয়েছে। এছাড়া সকাল থেকে থেমে ভারি বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে সবচেয়ে বেশি ১০৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে।

এ বিষয়ে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, একই সঙ্গে দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে। এ সময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বৃহস্পতিবার সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত