জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ

১৫ জুন, ২০২২ ১৪:১৫

গোলাপগঞ্জ উপ নির্বাচনে বৃষ্টির প্রভাব, ২ ঘণ্টায় ৩০ ভোট

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদের উপনির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে চলছে। এখন পর্যন্ত কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি। তবে নির্বাচন শান্তিপূর্ণভাবে চললেও ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি খুবই কম দেখা গেছে। তবে নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, বেলা বাড়লে ভোটারদের উপস্থিতিও বাড়বে।

উপজেলার সদর ইউনিয়নের রানাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের ভোট কেন্দ্রে সরেজমিনে গেলে দেখা যায়, প্রায় ২ ঘণ্টায় এই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ৩০/৩৫টি । এই কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ১হাজার ৫৭৫জন। এই কেন্দ্রে ভোটারদের কোনো লাইন দেখা যায়নি।  

এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মনিরুল ইসলাম ভূঁইয়া জানান, বৃষ্টি থাকার কারণে ভোটার উপস্থিতি নেই। বৃষ্টি কমলে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে। ভোটারদের কম থাকায় আমরা অলস সময় পার করছি।

এদিকে সাড়ে ১১টার দিকে এই  ইউনিয়নের কালিদাস পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  কেন্দ্রেও ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো নয়। সকাল ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ওই কেন্দ্রে ৮০ জন ভোট দিয়েছেন। ওই কেন্দ্রে মোট ভোটার আছেন ১হাজার ৫২৩ জন। এই কেন্দ্রেও  ভোটারবিহীন রয়েছে।



এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ছালেহ আহমদ জানান, সকালে কিছু ভোটার ছিল কিন্তু ১০টার দিকে বৃষ্টি আসায় ভোটার উপস্থিতি কমে যায়।
এই কেন্দ্রেও ভোটারদের কোনো লাইন দেখা যায়নি।

 এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪০ হাজার ১০০ জন। এর মধ্যে ১ লাখ ২২ হাজার জন নারী এবং ১ লাখ ১৮ হাজার ৩ জন পুরুষ। তারা মোট ১০২টি কেন্দ্রে ৬২৫টি কক্ষে ভোট দিয়ে নিজেদের কাঙ্ক্ষিত জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। ১০২ টি ভোট কেন্দ্রে মধ্যে ৯৩টি গুরুত্বপূর্ণ হিসেবে শনাক্ত করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, চলতি বছরের ২৯ জানুয়ারি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইকবাল আহমদ চৌধুরী মৃত্যুবরণ করেন । তাঁর মৃত্যুতে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি পদটি শূন্য ঘোষণা করা হয়। এরপর নির্বাচন কমিশন (ইসি) এই শূন্য আসনে  তফসিল ঘোষণা করে।  ১৫জুন ভোট গ্রহণের তারিখ ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত