দিরাই প্রতিনিধি

২৫ জুন, ২০২২ ০০:১৩

বন্যাদুর্গত মানুষের পাশে দিরাইয়ের ইউএনও

প্রতিদিন উপজেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে বানভাসি মানুষের সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন। এছাড়া প্রতিদিন বন্যায় উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার ক্ষয়ক্ষতি তুলে ধরে সরকারের বিভিন্ন দপ্তরে পাঠাচ্ছেন তিনি। কোথাও গাড়ি নিয়ে আবার পায়ে হেঁটে এবং প্রত্যন্ত অঞ্চলে নৌকা দিয়ে ত্রাণ সামগ্রী নিয়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের দুঃখ, দুর্দশার কথা শুনছেন তিনি।

বন্যা দেখা দেয়ার পর থেকে নির্বাহী কর্মকর্তা প্রতিটি ইউনিয়নের বন্যা দুর্গত এলাকা পরিদর্শনের পাশাপাশি এসব এলাকায় আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়া শত শত পরিবারের মধ্যে নিয়মিত ভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি ত্রাণ সামগ্রী জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতৃবৃন্দকে সাথে নিয়ে পৌঁছে দিচ্ছেন। এর ধারাবাহিকতায় শুক্রবার সন্ধ্যায় বেদে সম্প্রদায়ের মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, পাউবো শাখা প্রধান মনায়েম আহমদ, দিরাই প্রেসক্লাবের সদস্য সচিব মুজাহিদুল ইসলাম সর্দারসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন বলেন, প্রতিদিনই দুর্গত মানুষের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। উপজেলার প্রতিটি ইউনিয়নে ১০ মেট্রিক টন করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার ও চাল বিতরণ করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত