বিশ্বনাথ প্রতিনিধি

২৭ জুন, ২০২২ ১৯:৫৫

‘সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের পূনর্বাসন করবেন প্রধানমন্ত্রী’

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, ভয়াবহ বন্যায় সিলেটের ক্ষতিগ্রস্তদের পূর্নবাসন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের যেকোন দূর্যোগে জনগণের পাশে থেকেছেন তিনি। সোমবার (২৭ জুন) সোমবার দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী পয়েন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ক্রাণ-সামগ্রী বিতরনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, দূর্যোগে বিএনপির মতো আওয়ামী লীগ ঘুমিয়ে থাকে না। দেশের সকল দূর্যোগে দেশের মানুষ আওয়ামী লীগকেই কাছে পেয়েছে। ভবিষ্যতেও পাবে। কারণ আওয়ামী লীগ জনগের কল্যাণে কাজ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনকল্যাণে কাজ করেন বলেই দেশ আজ অনেকদূর এগিয়ে গেছে। তিনি বিএনপির মতো দূর্যোগে ঘুমে না থেকে মানুষের পাশে থাকেন। দেশের জনগণ দেখেছেন, ১৯৯১ সালের ২৯ এপ্রিল চট্টগ্রামে হয়ে যাওয়া ভয়ংকর ঘূর্ণিঝড়ে প্রায় লক্ষাধিক মারা গিয়েছিলেন। সেদিন দুপুর ২টা পর্যন্ত ঘুমিয়ে ছিলেন তৎকালীর প্রধানমন্ত্রী খালেদা জিয়া। আর ঘুম ভাঙ্গার পর খালেদা জিয়া বলেছিলেন, ঘূর্ণিঝড়ে যত মানুষ মারা যাবার কথা তত মানুষ মরে নাই। এরমানে আরো বেশি মানুষ মারা গেলে তিনি খুশি হতেন। এটাই ছিল বিএনপির রাজনীতি। আর সিলেটে বন্যা হয়েছে শুনেই সিলেটবাসীর কাছে ছুটে এসেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিলেটের বন্যা পরিস্থিতি নিজ চোখে দেখে গিয়ে সিলেটবাসীকে নিয়েই তিনি ভাবছেন। তাই তিনি আমাদেরকে পাঠিয়েছেন বন্যার্তদের খোঁজ-খবর নিতে। এটাই হলো আওয়ামী লীগের রাজনীতি।

ত্রাণ-বিতরনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পুলক ভট্টাচার্যের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সদস্য এনামুল হক মেম্বারের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা ও বিশ^নাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আসাদুজ্জামান, মো. আসাদুজ্জামান আসাদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথী দাশ পাপ্পু। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অরবিন্দু পাল।

অনুষ্ঠানে জেলা, উপজেলা, পৌর আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় ১৫০ বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। এর আগে সুনামগঞ্জের ছাতক উপজেলায় ও পরে সিলেটের দক্ষিণ সুরমা এবং ওসমানীনগরে বন্যার্তদের মধ্যেও ত্রাণ বিতরণ করেন মাহাবুব-উল-আলম হানিফ এমপি।

আপনার মন্তব্য

আলোচিত