সিলেটটুডে ডেস্ক

১৮ নভেম্বর, ২০২২ ১৭:৪৬

নৌকায় চড়ে বিএনপির সমাবেশে আসছেন সুনামগঞ্জের নেতা-কর্মীরা

সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশের আগে পুরো বিভাগে বন্ধ রয়েছে গণপরিবহন। বাধ্য হয়েই তাই নদীপথে নৌকায় করে সমাবেশে যোগ দিতে সিলেট আসছেন দলটির নেতা-কর্মীরা।

আগামীকাল শনিবার সকাল থেকে সিলেট নগরের ঐতিহাসিক সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে হতে যাওয়া এই সমাবেশের আগের দিন আজ শুক্রবার সকাল থেকে বিএনপির হাজার হাজার নেতা-কর্মী এভাবে সিলেট এসে পৌঁছাচ্ছেন।

মূলত সুনামগঞ্জ জেলার দিরাই, শাল্লা, ছাতক, মধ্যনগর, ধরমপাশা, তাহিরপুর, নেত্রকোনা থেকে এসেছে নৌযানগুলো। শুক্রবার যেসব নৌ-যান পৌঁছেছে সেগুলো সিলেট নগরীর কাজিরবাজার সেতুর পাশে রাখা হয়েছে। একটি নৌ-যানে ১০০ থেকে ১৫০ জন নেতা-কর্মী এসেছেন; প্রতিটি নৌ-যানে থাকা ও খাওয়ার ব্যবস্থা রয়েছে বলে নেতারা জানান।

নৌযানে করে সিলেট আসা নেতা-কর্মীদের কয়েকজন জানান, শুক্রবার সকাল থেকে তারা মূলত বাসে করে সমাবেশে আসার প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু গতকাল সকালে হঠাৎ গণপরিবহন বন্ধের খবর জানতে পেরে গতকাল রাতেই নৌকায় আসার প্রস্তুতি নেন। পূর্ব প্রস্তুতি নিয়ে রাখায় তারা নদী পাড়ি দিয়ে সমাবেশে উপস্থিত হতে পারছেন বলে উচ্ছস্বিত নেতা-কর্মীরা।

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা যুবদলের আহবায়ক সাইফুল ইসলাম জানান, কোনো বাধা ছাড়াই তাদের সাতটি নৌকা সিলেট কাজীরবাজার সেতুর কাছে ঘাটে ভিড়িছে। নেতা-কর্মীদের আরও ৩৩টি নৌকাও সন্ধ্যার মধ্যে চলে আসবে আশা করছেন। প্রথমে কিছুটা আতঙ্ক ও উত্তেজনা থাকলেও উৎসবের আমেজেই নৌ-যাত্রা শেষ হয়েছে; প্রত্যেক নৌকায় ১০০ থেকে ১৫০ জন এসেছেন বলে তিনি জানান।      

এদিকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য শাহ আলম জানান, বৃহস্পতিবার বেলা ৩টার দিকে তাহিরপুর থেকে তাদের নৌকাটি ৮০ জন নেতা-কর্মীকে নিয়ে ছাড়ে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় সিলেটে এসেছেন তারা। পরিবহন ধর্মঘট থাকায় বাধ্য হয়েই নৌকাযোগে আসতে হয়েছে।

প্রসঙ্গত, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে গণসমাবেশ করেছে দলটি। ময়মনসিংহ ছাড়া আর সব সমাবেশের সময় পরিবহন ধর্মঘট ডাকা হয়েছিল। ময়মনসিংহে ধর্মঘট না থাকলেও যান চলাচল করেনি।

সিলেটের সমাবেশের আগে বিভাগের চার জেলা সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জে ধর্মঘট ডাকা হয়েছে। তবে ধর্মঘটের মধ্যেই নগরীর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিভিন্ন স্থান দলের নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত