বিয়ানীবাজার প্রতিনিধি

২৩ জানুয়ারি, ২০১৬ ২২:৫৩

গ্রাম আর শহরে মধ্যে কোন তফাৎ থাকবে না : শিক্ষামন্ত্রী

শেকড়ের টানে প্রবাসীরা দেশে এসে আর্থসামাজিক উন্নয়নে কাজ করছেন উল্লেখ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শুধু ধন থাকলেই হয় না, গরিব দুঃস্থ মানুষের পাশে দাড়ানোর জন্য মন লাগে। আমাদের প্রবাসীরা সুন্দর মন মানসিকতার অধিকারী বলেই শীতের দেশে কষ্ট করে টাকা উপার্জন করে আপনাদের কল্যাণে ব্যয় করছেন।

তাঁর সরকার উন্নয়নের সরকার একথা জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতা এসে মানুষের ভাগ্য বদলে দিয়েছে। এখন আর গ্রামকে গ্রাম বলে অবহেলার করার সুযোগ নেই। শহরের সব সুযোগ সুবিধা গ্রামের মানুষ পাচ্ছে। কয়েখ বছরের মধ্যেই গ্রাম ও শহরের মধ্যে কোন তফাৎ থাকবে না। রাস্তা-ঘাট, স্কুল কলেজ সব কিছুই এখন গ্রাম কেন্দ্রিক করা হচ্ছে।

শনিবার সন্ধ্যায় উপজেলা মিলনায়তনে বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট ফ্রান্সের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

ট্রাস্ট্রের সভাপতি ছরওয়ার হোসেন টিপু সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম চৌধুরী পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাসিব মনিয়া, সহ সভাপতি নাজিম উদ্দিন, শিক্ষামন্ত্রীর এপিএস মাকসুদুল ইসলাম আউয়াল, এড. আব্বাছ উদ্দিন,.মাথিউরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিহাব উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক আবদুল কুদ্দুছ টিটু ও আবাহনী ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক গৌছ উদ্দিন খান খোকা।
এদিকে শনিবার সকালে শিক্ষামন্ত্রী আরআইএইচডি প্রকল্পের আওতায় ১২ কোটি টাকা ব্যয়ে শারপার-গজুটাকা সড়কের নির্মাণ কাজ, শুভগ্রাম বিদ্যুতায়ন প্রকল্পে সারপার, টেকইকোণা, পাথারিপাড়া এলাকায় বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন। শিক্ষামন্ত্রী পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ে নির্মিত নতুন ভবনের উদ্বোধন এবং একই বিদ্যাপীঠের নির্মিতব্য নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এসময় শিক্ষামন্ত্রীর সাথে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাসিব মনিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান, উপজেলা প্রকৌশলী রামেন্দ্র হোম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নাজিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক ও শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, পল্লীবিদ্যুতের আঞ্চলিক পরিচালক শফিউল ইসলাম, পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়েরউপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির, আবদুল আহাদ প্রমুখ।

এসব উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনকালে পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আওয়ামী সরকার উন্নয়নে বিশ্বাস করে বলেই দেশের প্রত্যেকটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছের দেয়ার জন্য কাজ করছে।

দেশে এখন ১২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ২০০৯ সালে ক্ষমতায় আসার পর আড়াই হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন থেকে আমরা এই পর্যায়ে নিয়ে এসেছি। সরকারের লক্ষ্য ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা। গ্রামাঞ্চলে শহরের আধুনিক সুবিধা নিশ্চিত করতে সরকার কাজ করছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, দেশের মানুষ ক্ষমতা থেকে চোরদের তাড়ানোর কারণেই বৈপ্লিক পরিবর্তন হচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, তারেক জিয়া শুধু বিদ্যুৎখাতের উন্নয়নের টাকা থেকে ২০ হাজার কোটি টাকা বিদেশে পাচার করে। পাচার হওয়া এসব অর্থ কিছু অংশ সরকার দেশে ফিরিয়ে এনেছে।
বিকালে সৈয়দ নবীব আলী মহাবিদ্যালয়ের নব নির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন এবং আলীনগর ইউনিয়নের ব্রাহ্মণগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। এসব উদ্বোধন অনুষ্ঠানে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে শিক্ষামন্ত্রী যোগদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত