বানিয়াচং প্রতিনিধি

০৮ জুন, ২০২৪ ১৮:৩৬

বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্স আকস্মিক পরিদর্শনে এমপি

কাউকে না জানিয়ে আকস্মিকভাবে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন হবিগঞ্জ-২ আসনের সাংসদ, স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।

শনিবার (৮জুন) বিকাল ৩টার দিকে পরিদর্শনে আসেন তিনি। এসময় এমপি ময়েজ উদ্দিন শরীফ রুয়েল স্বাস্থ্য কমপ্লেক্সর জরুরি বিভাগ, মেডিসিন বিভাগ, চিকিৎসকদের কক্ষ, স্টোর রুম, ইপিআই রুম,আউটডোর ও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রোগীদের ওয়ার্ড ঘুরে দেখেন।

এসময় তিনি চিকিৎসা নিতে আসা রোগীদের সঙ্গে কথা বলেন এবং হাসপাতালে ঠিকমতো চিকিৎসা ও মেডিসিন পান কি না তা জানতে চান। ভর্তি রোগীদের সাথে খাবারের মান নিয়ে কথা বলেন।

এ সময়  এক রোগী জানান, চিকিৎসা সেবা ভালো হলেও খাবারের মান উন্নত নয়।

সংসদ সদস্য বলেন, হাসপাতালের খাবার নিয়ে কোনো ধরনের ব্যবসা চলবে না। দ্রুত ব্যবস্থা নেওয়ার তাগিদ দেন তিনি। হাসপাতালের সার্বিক পরিবেশ, চিকিৎসক-নার্স উপস্থিতি ও খাবারের মান ভালো করার জন্য ঠিকাদারসহ উপস্থিত সবাইকে নানা দিক নির্দেশনা প্রদান করেন।

এমপি রুয়েল বলেন, সরকার  স্বাস্থ্যখাতকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে। একজন সংসদ সদস্য হিসেবে এলাকার স্বাস্থ্যসেবার খোঁজখবর নেয়া আমার কর্তব্য যাতে প্রান্তিক পর্যায়ের মানুষ ঠিকমতো সেবা পায়। আগামী ১ মাসের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের যাবতীয় সমস্যা সমাধান হবে বলে তিনি জানিয়েছেন। তিনি আরো বলেন, হাসপাতালে রোগীরা যদি ভালো না থাকে তাহলে আপনারাও ভালো থাকবেন না। হাসপাতালের ওষুধের কি কি ধরনের চাহিদা এবং ঘাটতি বা ডাক্তারদের কি সমস্যা তা আমাকে নিয়মিত অবগত করবেন। হাসপাতালের কোনো প্রকার অন্যায় অনিয়ম বরদাস্ত করা হবে না।

এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শামিমা আক্তার,বানিয়াচং মডেল প্রেসক্লাব সভাপতি রায়হান উদ্দিন সুমন, আরএমও ডা: শাহনেওয়াজ, উপজেলা ছাত্রলীগের সভাপতি হিফজুর রহমান জয়, সাধারণ সম্পাদক শেখ ফরহাদ আহমেদ তুষার,হাসপাতালের ঠিকাদার রাশেদ আহমেদসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

আপনার মন্তব্য

আলোচিত