নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট, ২০১৬ ১৮:৩৭

সাংবাদিক খায়ের’র বাসায় চুরির ঘটনায় মামলা

সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমের প্রতিবেদক জাহাঙ্গীর আলম খায়েরের বিশ্বনাথ নতুন বাজারস্থ (পূর্ব-জানাইয়া) বাসায় দুঃসাহসিক চুরির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করে দেওয়া তার লিখিত আবেদনকে ১৯আগষ্ট শুক্রবার রাতে বিশ্বনাথ থানা পুলিশ মামলা হিসেবে গণ্য করেছেন, (মামলা নং ২২)। এর আগে গত ১৬ আগস্ট মঙ্গলবার ভোর রাতে বাসার বেলকনির নাচরা ভেঙ্গে ঘরে প্রবেশ করে নগদ টাকাসহ প্রায় ১লাখ ১৯হাজার ৮শ’ ৪৫টাকার টাকার মালামাল চুরি করে নিয়ে যায় অজ্ঞাতনামা চুরের দল।

এপ্রসঙ্গে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই, মামলা তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) মাসুদুর রহমান সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সাংবাদিক খায়েরের বাসায় চুরির ঘটনা এটা দুঃখজনক। তবে রহস্য উদঘাটনের চেষ্টা চলছে জানিয়ে তারা বলেন, পুলিশের পক্ষ থেকে যতটুকু সহযোগিতা প্রয়োজন আমরা করে যাচ্ছি। সর্বোপরি রহস্য উদঘাটনে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে বলেও তারা জানিয়েছেন।

সাংবাদিক খায়ের সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকম ছাড়াও ইউরোপ ভিত্তিক টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল এস ইউকে, দেশের জাতীয় দৈনিক সমকাল, সিলেটের স্থানীয় দৈনিক কাজিরবাজার পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধির দায়িত্ব পালন করে যাচ্ছেন। পাশাপাশি বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক এনসাইক্লোপিডিয়া অব বাংলাদেশ (উয়ার অব লিবারেশন প্রজেক্ট’র) গবেষক হিসেবে দায়িত্ব পালন ছাড়াও সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ বিশ্বনাথ উপজেলা শাখার প্রচার সম্পাদকসহ আরও বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গেও তিনি জড়িত রয়েছেন।

এজাহার সূত্রে জানা গেছে, গত ১৫ আগস্ট সোমবার প্রতিদিনের মতো কাজকর্ম শেষে ২টায় ঘুমিয়ে পড়লে শয়ন কক্ষের বাহিরের বেলকনির নাচরা ভেঙে কে বা কাহারা ঘরে অনধিকার প্রবেশ করে টেবিলের উপর চার্জে লাগানো নিজ ব্যবহৃত ০১৭১২-৩১৮৫৩১ নং সীমসহ স্যামসং গ্যালাক্সি এস ফোর মোবাইল হ্যান্ডসেট, টেবিলের ড্রায়ার খোলে নগদ ৭হাজার ৮শ ৪৫টাকাসহ মানিব্যাগ, ড্রায়ারে থাকা ছোট ছোট ৩টি নোটবুক থেকে নগদ আরও ৩হাজার টাকা, স্টিলের আলমারি খোলে ড্রায়ার থেকে নগদ ২৫হাজার ৫০০শ টাকা, ক্যামেরার ব্যাগে থাকা ‘১৬জিবি মেমোরিকার্ডসহ সনি এইচডি ক্যামেরা, ব্যাগের ভিতরের সাইট পকেটে থাকা নগদ ৩,০০০টাকা, ৩২জিবি একটি প্যানড্রাইভ, নিজ ব্যবহৃত (ঢাকা মেট্রো এ-০২-০৬২২) নং সিডিআই মোটরসাইকেলের কাগপত্র, ড্রাইভিং লাইসেন্স, চ্যানেল-এস ইউকে টিভি, দৈনিক সমকাল, দৈনিক কাজিরবাজার, অনলাইন নিউজপোর্টাল সিলেটটুডে২৪ ডটকম’র পরিচয়পত্র, ২টি প্যান্ট ও ১টি সাদা চেক শার্টসহ আরও প্রয়োজনীয় জরুরী কাগজপত্রাদি চুরি করে করে পালিয়ে যায়। পরে ভোর ৬টার দিকে ঘুম ভাঙলে ঘরের আসবাবপত্র এলোমেলো দেখে চুরি হওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে সহকর্মীসহ স্থানীয়দের জানান। ওইদিন সকালে  থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান, সেকেন্ড অফিসার এসআই হাবিবুর রহমান, এসআই রাজিব দেবসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

আপনার মন্তব্য

আলোচিত