নিজস্ব প্রতিবেদক

০৩ সেপ্টেম্বর, ২০১৬ ২২:১৫

সিলেটে ইসকনে হামলার ঘটনায় মামলা দায়ের

শুক্রবার দুপুরে নগরীর কাজলশাহে ইসকন মন্দিরে হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে নগরীর কোতোয়ালী থানায় এ মামলা দায়ের করা হয়।

মামলার এজাহারে ৩৫জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরো ২০০০ জনকে অন্তর্ভূক্ত করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) রহমত উল্লাহ।

এছাড়াও এজাহারে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও উল্লেখকরেছে ইসকন সিলেটের কর্তৃপক্ষ। ইসকন সিলেটের অধ্যক্ষ শ্রীপাদ নবদ্বীপ গৌরাঙ্গ দ্বিজ ব্রক্ষ্মচারী বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে নগরীর কাজলশাহে স্থানীয় একদল লোক ‘আন্তর্জাতিক শ্রীকৃষ্ণ ভাবনামৃত সংঘ’ (ইসকন) পরিচালিত যুগলটিলা মন্দির লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে মন্দির থেকেও হামলাকারীদের লক্ষ্য করে ইট পাটকেল ছোঁড়া হয়।

স্থানীয়দের অভিযোগ, শুক্রবার জুমার নামাজের সময় ইসকন মন্দিরে উচ্চস্বরে কীর্তন-ভজন বাজানোয় ক্ষিপ্ত হয়ে কিছু মুসল্লিরা ইসকনে হামলা চালায়। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন ইসকন সিলেটের অধ্যক্ষ শ্রীপাদ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী।

এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় একটি বৈঠক অনুষ্ঠিত হয় এবং পরে বিষয়টি তদন্তে সিলেট জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট সৈয়দ আমিনুর রহমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) রহমত উল্লাহ ও জ্যেষ্ঠ সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল হুদা।

 

আপনার মন্তব্য

আলোচিত