বড়লেখা প্রতিনিধি

২৩ অক্টোবর, ২০১৬ ২১:০৬

বড়লেখায় বিল প্রহরী খুনের ঘটনায় গ্রেপ্তার ২

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের বড় ময়দান গ্রামের চৌ-ঢালু বিলের প্রহরী আছান উদ্দিন (৩৫) খুনের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- দাসেরবাজার ইউনিয়নের নেরাকান্দি গ্রামের আজিম উদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন (২০) ও সুড়িকান্দি গ্রামের আব্দুস সালামের ছেলে সোলেমান মিয়া (৫৫)। গ্রেপ্তারকৃতদের মধ্যে দেলোয়ার হোসেনকে রবিবার (২৩ অক্টোবর) আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) সকালে বিল প্রহরী আছান উদ্দিনের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই ইছান উদ্দিন বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ ও ৪/৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে থানায় মামলা করেছেন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান জানান, ধারণা করা হচ্ছে প্রহরী আছানকে ডেকে নিয়ে অন্যত্র খুন করে পরে বিলের পানিতে তার লাশ ফেলে দেয় খুনিরা। এ ঘটনায় নিহতের ভাই ৪ জনের নাম উল্লেখ ও ৪/৫ জনকে অজ্ঞাত আসামী করে থানায় হত্যা মামলা করেছেন। মামলার এজাহারভুক্ত ২ আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে বিলের অন্য সহকর্মীরা আছান উদ্দিনকে রাতের ভাত দিতে গিয়ে পাহারার নৌকায় পাননি। এসময় সহকর্মীরা পাহারার নৌকায় তাঁর সার্ট ও মোবাইল ফোন পড়ে থাকতে দেখেন। তখন থেকেই বিল ও আশপাশের বিভিন্ন স্থানে তাঁকে খোঁজাখুঁজি শুরু করেন তারা।

অনেক খোঁজাখুঁজির পরও আছানকে না পেয়ে রাত সাড়ে তিনটার দিকে নিখোঁজের বিষয়টি বড়লেখা থানা পুলিশকে অবহিত করেন স্বজনরা। পুলিশও তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে তাঁর খোঁজ করে কোনো সন্ধান পায়নি। পরদিন শনিবার ভোর পাঁচটার দিকে স্থানীয় লোকজন চৌ-ঢালু বিলের শীতলি বাড়ি এলাকায় তাঁর লাশ পানিতে ভাসতে দেখেন।

আপনার মন্তব্য

আলোচিত