নিজস্ব প্রতিবেদক

২৬ অক্টোবর, ২০১৬ ২৩:২৬

সিলেটে ৩০ অক্টোবর থেকে লাগাতার পরিবহন ধর্মঘটের হুমকি

ছয় দফা দাবি মানা না হলে আগামী ৩০ অক্টোবর থেকে সিলেটে লাগাতার পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. ওসমান আলী বলেছেন, পরিবহন শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে অর্থ উপার্জন করে। কিন্তু তারপরও তারা সরকার কর্তৃক নির্যাতনের শিকার হচ্ছেন। আগামী ২৯ অক্টোবরের মধ্যে যদি শ্রমিকদের ছয় দফা দাবি মানা না হয়, তাহলে ৩০ অক্টোবর সকাল থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের জন্য সকল প্রকার পরিবহন ধর্মঘট পালন করা হবে।

বুধবার (২৬ অক্টোবর) সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে দক্ষিণ সুরমার হুমায়ুন রশিদ চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা  করেন।

ওসমান আলী বলেন, সড়ক দুর্ঘটনায় শ্রমিকরা আহত হলে সরকারের পক্ষ থেকে কোন ক্ষতিপূরন পায় না। বরং উল্টো মামলা দিয়ে হয়রানী করা হয়। বিআরটিএ সিএনজি অটো রিক্সা শ্রমিকদের কাগজ দিচ্ছে না, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের কাছে শ্রমিকরা চাঁদাবাজির শিকার হচ্ছেন, চাঁদা না দিলে ৫টি রিসিট দিয়ে ৫০টি গাড়ি ধরে নিয়ে যাওয়া হচ্ছে।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জাকারিয়া আহমদের পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের কার্যকরি সভাপতি ও জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ দিলু মিয়া, ঐক্য পরিষদের সহ সভাপতি রুনু মিয়া মঈন, মতছির আলী, সুন্দর আলী খান, আব্দুল গফুর, খলিল খান, যুগ্ম সম্পাদক রকিব উদ্দিন রফিক, আব্দুস সালাম সালাম মিয়া, ইনসান আলী, শাহ জামাল আহমদ, আনিছুর রহমান চৌধুরী, মোঃ মিসবাহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ তেরা মিয়া, মোঃ আজাদ মিয়া, শ্রী নিখিল চন্দ্র দাস, আবুল হাসনাত, প্রচার সম্পাদক আরিফ হোসেন হীরা, আইয়ুবর রহমান, আহমদ আলী স্বপন, দফতর সম্পাদক সামছুল হক মানিক, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন, ময়নুল ইসলাম, কার্যকরী সদস্য মোঃ কানু মিয়া, বেলাল আহমদ, দোলোয়ার হোসেন, ইকবাল আহমদ, জুবের আহমদ, মোঃ শাহজাহান, আলী আহমদ, আতাউরর রহমান সেলিম, রায়হান উদ্দিন, শ্রমিক নেতা রাজু আহমদ তুরু প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল সিসিক সংস্কার করছে না, রাস্তার দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে না। কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল চালু করে দেওয়া হচ্ছে না, উপজেলা ও পৌরসভার নামে চলছে চাঁদাবাজি। একটি মহলের ইন্ধনে সিলেটের পাথর কোয়ারী বন্ধ করে দেওয়া হয়েছে।

তারা বলেন, এখন থেকে যেখানে পুলিশী চাঁদাবাজি, হয়রানী ও অবৈধ টোল আদায় হবে, সেখানেই রাস্তা অবরোধ করা হবে। প্রয়োজনে সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত