মাধবপুর প্রতিনিধি

২৭ অক্টোবর, ২০১৬ ০০:০৮

মাধবপুরে বিদ্যালয়ে জামায়াতের সাংগঠনিক কার্যক্রম, অভিযুক্ত ৩ শিক্ষক

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান সহ ৩ শিক্ষকের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও জামায়াতের রাজনীতি নিয়ে স্কুলে গোপন বৈঠক করা সহ নানা অভিযোগ এনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে অভিযোগ করেছেন এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা যায়- প্রধান শিক্ষক মিজানুর রহমান জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। এছাড়া বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মৌলানা দেলোয়ার হোসেন চৌধুরী শাহজাহানপুর জামায়াতের আমির। তিনি স্কুল ফাঁকি দিয়ে জামায়াতের সাংগঠনিক কর্মকান্ড নিয়ে ব্যস্ত থাকেন।

অভিযোগে বলা হয়, প্রধান শিক্ষক একই মতাদর্শের হওয়ায় বিদ্যালয়ের মধ্যেই জামায়াত-শিবিরের প্রশিক্ষন কেন্দ্র গড়ে তুলেছেন। তারা কোমলমতি শিক্ষার্থীদের নানা কৌশলে জামায়াত শিবিরের রাজনীতিতে সম্পৃক্ত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। স্কুল ছুটির পর প্রায়ই অপরিচিত লোকদের নিয়ে গোপন বৈঠকে মিলিত হন তারা।

আরো বলা হয়েছে, বর্তমান সরকার কোচিং বানিজ্য নিষিদ্ধ করলেও ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবুল বাশার প্রাইভেট পড়ানোর নাম করে কোচিং বানিজ্য চালিয়ে যাচ্ছেন। তিনি বিভিন্ন সিলেবাস, টেষ্ট পেপার, গাইড বই বিক্রি ও শিক্ষার্থীদের পাস করিয়ে দিবেন বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন। এছাড়া প্রধান শিক্ষকের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মিজানুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত