নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর, ২০১৬ ১৩:৪৭

অর্থমন্ত্রীর হস্তক্ষেপে সিসিকের অচলাবস্থার অবসান

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের হস্তক্ষেপে অবশেষে সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) অচলাবস্থার অবসান হয়েছে। সরকারদলীয় কয়েকজন কাউন্সিলরের তিন কর্মকর্তার কার্যালয়ে তালা দেওয়ার ঘটনা জানার পর অর্থমন্ত্রী ওই কর্মকর্তাদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দেন।

বুধবার (২৬ অক্টোবর) থেকে কাজ শুরু করেছেন ওই তিন কর্মকর্তা। কাজে যোগ দেওয়া কর্মকর্তারা হলেন, সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান ও প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আ ছ ম মনসুর।

সিটি করপোরেশন সূত্র জানায়, মঙ্গলবার রাতে সিটি করপোরেশনের বিষয়টি অর্থমন্ত্রীকে জানানো হয়। অর্থমন্ত্রী তালা দেওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন এবং প্রধান নির্বাহী কর্মকর্তাসহ সবাইকে বুধবার থেকে অফিস করার নির্দেশ দেন।

পাশাপাশি অর্থমন্ত্রী বলেন, এরপর আর কখনো এ ধরনের ঘটনা ঘটলে যেন আইনি ব্যবস্থা নেওয়া হয়।

গত ১৭ অক্টোবর সিসিকের তিন কর্মকর্তার দপ্তরে তালা লাগিয়ে দিয়েছিলেন ক্ষমতাসীন দলের কাউন্সিলররা। তখন থেকে তাঁরা কাজ থেকে বিরত ছিলেন।

জানা যায়, আরিফুল হক চৌধুরী মেয়র থাকাকালীন গত বছর সিটি করপোরেশনের মালিকানাধীন লাল দিঘীরপাড় সিটি মার্কেট ভাঙার দরপত্র আহ্বান করা হয়। পরবর্তীতে ১ কোটি ৮০ লাখ টাকা সর্বোচ্চ দরদাতা নির্বাচিত হয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু সে সময় মার্কেটের ব্যবসায়ীদের আবেদনের পরিপ্রেক্ষিতে ওই টেন্ডার প্রক্রিয়া স্থগিত রাখা হয়। উচ্চ আদালতে রিটের শুনানি রায় সিসিকের পক্ষে আসে। কিন্তু সরকারদলীয় কয়েকজন কাউন্সিলর সমঝোতার মাধ্যমে ১ কোটি ৫ লাখ টাকায় এই কাজ নিতে চান। এ ঘটনা নিয়ে মূলত সিসিকের ওই তিন কর্মকর্তার কার্যালয় তালাবদ্ধ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত