বড়লেখা প্রতিনিধি

০২ ডিসেম্বর, ২০১৬ ২১:৩২

বড়লেখায় মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

মৌলভীবাজারের বড়লেখায় রেলওয়ে যুবক সংঘ মাঠে ‘বিজয় মেলা’ বন্ধের দাবিতে দোকান বন্ধ করে পৌর শহরে বিক্ষোভ মিছিল করেছেন হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ীরা।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে বিক্ষোভ চলাকালে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান ও পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের মেলার বিষয়ে আলোচনার প্রস্তাব দিলে তাঁরা বিক্ষোভ প্রত্যাহার করে নেন।

এর আগে বৃহস্পতিবার মেলা বন্ধের দাবীতে ইউএনও বরাবরে স্মারকলিপি প্রদান করেন ব্যবসায়ীরা। আগামী ১০ ডিসেম্বর থেকে রেলওয়ে যুবক সংঘ মাঠে ‘বিজয় মেলা’ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বড়লেখা সদরের হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী আবুল হোসেন, কামরুল ইসলাম, আলী হোসেন, শাহেদ আহমদ, মীর শামীম জানান, কিছু ব্যক্তি রেলওয়ে যুবকসংঘ মাঠে মেলা বসানোর পায়তারা করছে। গত কয়েকদিন ধরে মাঠে স্টল তৈরির কাজ চালাচ্ছে। মেলার আয়োজনে স্থানীয় ব্যবসায়ীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। এছাড়া সাধারণ মানুষও প্রতারিত হবেন। এ মেলাকে কেন্দ্র করে ব্যবসায়ী ও আয়োজকদের মধ্যে সংঘর্ষ ঘটতে পারে বলে জানান তারা।

আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় মেলা বন্ধের দাবীতে ব্যবসায়ীরা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করেছেন। বৃহস্পতিবার প্রায় দেড়শ’ ব্যবসায়ীর স্বাক্ষর সম্বলিত স্মারকলিপির অনুলিপি মৌলভীবাজার জেলা প্রশাসক, বড়লেখা উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রদান করা হয়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান শুক্রবার বিক্ষোভের বিষয়টি নিশ্চিত করে জানান, ব্যবসায়ীরা মেলার ব্যাপারে আলোচনার প্রস্তাবে রাজি হয়ে বিক্ষোভ প্রত্যাহার করে নেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্যার ছুটিতে রয়েছেন। তিনি আসার পর মেলার ব্যাপারে আয়োজক ও ব্যবসায়ীদের সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত