শ্রীমঙ্গল প্রতিনিধি

০৬ ডিসেম্বর, ২০১৬ ১৭:৫৬

শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। চলতি শীত মৌসুমে শ্রীমঙ্গলে এটিই সর্বনিম্ন তাপমাত্রা বলে জানায় আবহাওয়া অফিস।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক হারুনুর রশিদ জানিয়েছেন , আজ (মঙ্গলবার) সকাল ৯টায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন এই তাপমাত্রা রেকর্ড করা হয়।

এদিকে শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হলেও, দিনের বেলায় বেশ গরম অনুভূত হচ্ছে । প্রকৃতির এই বিচিত্র রুপের কারণে শিশু ও বয়স্করা ঠাণ্ডাজনিত রোগ যেমন- শ্বাসকষ্ট, সর্দি-কাশি ও জ্বরে অনেকেই আক্রান্ত হচ্ছেন বলে জানিয়েছেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. জয়নাল আবেদীন টিটো।

তাপমাত্রা কমার সাথে সাথে শ্রীমঙ্গল উপজেলার চা বাগান এলাকায় বেশি শীত অনুভূত হচ্ছে। চা শ্রমিকরা শ্রীমঙ্গল শহরে আসছেন শীতের পোশাক কিনতে। যদিও তেমন ভাবে শীতের পোশাক এখনো আসেনি দোকানিদের হাতে।

এদিকে লেপ-তোষকের দোকানের কারিগররা ব্যস্ত সময় পার করছেন । শহরের বিভিন্ন বাসা-বাড়ি থেকে নতুন ও পুরাতন লেপ পুনরায় তৈরির জন্য আসছে তাদের কাছে।

শীতের আগমনী বার্তার সাথে সাথে শ্রীমঙ্গলের সর্ববৃহৎ সরকারি সংরক্ষিত মৎস্য অভয়াশ্রম বাইক্কাবিলে সুদুর সাইবেরিয়া, হিমালয় ও তুন্দ্রা অঞ্চলসহ বিশ্বের শীত প্রধান দেশ থেকে ঝাঁকে ঝাঁকে অতিথি পাখি আসতে শুরু করেছে।

আপনার মন্তব্য

আলোচিত