নিজস্ব প্রতিবেদক

০৭ এপ্রিল, ২০১৭ ২২:১৫

চা বাগানের শিশু-কিশোরদের জন্য পাঠাগার চালু করল দেশ টিভি

মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা, গণতন্ত্র ও অসাম্প্রদায়িক আদর্শের পক্ষে নিজের অবস্থান নিয়ে দেশ টিভি পা রেখেছে নবম বছরে। গত ২৬ মার্চ দেশ টিভি পালন করলো অষ্টম বর্ষপূর্তি।

দেশ টিভির ৮ম বর্ষপূর্তি উপলক্ষে সিলেট লাক্কাতুরা চা বাগানে ‘পাঠাগার’ কার্যক্রম শুরু হয়েছে। চা বাগানের শিশু-কিশোরদের জন্য এই পাঠাগারে দেশ টিভির পক্ষ থেকে বই প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত শিশু-কিশোরদের মধ্যে গাছের চারাও বিতরণ করা হয়।

শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে লাক্কাতুরা চা বাগানের প্রত্যাশা সাংস্কৃতিক জোটের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, টেলিভিশনের বর্ষপূর্তিতে প্রথাগত কেক কাটা আর আনন্দ অনুষ্ঠানের বাইরে গিয়ে দলিত শ্রেণীকে নিয়ে দেশ টেলিভিশনের এই আয়োজন একটি অনুকরণীয় দৃষ্টান্ত। দেশের সুন্দর আগামী বিনির্মাণে পিছিয়ে পড়া এই শিশু-কিশোরদেরকেও সাথে রাখতে হবে।

এসময় চা শ্রমিকদের পক্ষ থেকে বক্তারা বলেন, তারা চা বাগানে একটি সমৃদ্ধ পাঠাগার স্থাপনের স্বপ্ন দেখেন। সেই স্বপ্ন পূরণে তারা দেশ টিভিকে পাশে পেতে চান।

অনুষ্ঠানে বক্তব্য দেন, প্রত্যাশা সাংস্কৃতিক জোটের সভাপতি কাজল গোয়ালা, সাংস্কৃতিক সংগঠন নগরনাটের সভাপতি অরূপ বাউল, প্রথম আলোর আলোকচিত্রী সাংবাদিক আনিস মাহমুদ প্রমুখ।

আগামীর পথচলায় দেশটিভি মুক্তিযুদ্ধের চেতনায় এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যেতে সকলের সহযোগিতা কামনা করেন দেশ টিভির সিলেট প্রতিনিধি বাপ্পা ঘোষ চৌধুরী ও ক্যামেরাপার্সন আশরাফুল কবির। তারা উপস্থিত সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের শেষদিকে চা শ্রমিকদের সাংস্কৃতিক সংগঠন প্রত্যাশা সাংস্কৃতিক জোটের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চ্যানেল ২৪ এর মাইদুল রাসেল, এসএ টিভির ভিডিও জার্নালিস্ট শ্যামানন্দ শ্যামল, ডিবিসি নিউজের ভিডিও জার্নালিস্ট সেলিম হাসান, ৭১ টিভির ভিডিও জার্নালিস্ট সাকিব আহমদ মিঠু, আলোকচিত্রী অসমিত নন্দি মজুমদার অভি ও মামুন হোসাইন, ব্যাংকার মেহেদী হাসান জনি, রাসেল আহমদ, রুবেল আহমদ, শিপু চৌধুরী, জীবন গোয়ালা, বেলি দাস, গীতা গোয়ালা, শাওন বিশ্বাস, পিংকি গোয়ালা, সাজন মাহালী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত