নিজস্ব প্রতিবেদক

০৮ এপ্রিল, ২০১৭ ১৪:৪৮

পহেলা বৈশাখে সিলেটে হামলার পরিকল্পনা ছিল ছাত্র শিবিরের!

আসছে পহেলা বৈশাখে (১৪ এপ্রিল) সিলেটে হামলার পরিকল্পনা করছিলো ছাত্র শিবির। সিলেটের ফেঞ্চুগঞ্জ থেকে জেলা সভাপতিসহ শিবিরের ৭ নেতাকর্মীকে আটক করার পর এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা।

তিনি বলেন, শুক্রবার (৭ এপ্রিল) রাতে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার হাটুভাংগা গ্রামে একটি বাড়িতে গোপন বৈঠক করছিল শিবিরের নেতাকর্মীরা। এসময় অভিযান চালিয়ে ৭ জনকে আটক করে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের একটি দল। এ সময় তাদের কাছে বিপুল পরিমাণ জিহাদি বই ও আত্মঘাতি হওয়ার নির্দেশনাসহ লিফলেট পাওয়া যায়।

তিনি আরও জানান, ওই বৈঠকে তারা আসছে পহেলা বৈশাখে নাশকতার পরিকল্পনা করছিলো।

আটককৃত ৭ জন হলেন, সিলেট জেলা ছাত্র শিবিরের (পশ্চিম) সভাপতি সাফায়াত রহমান (৩১), জাহাঙ্গীর হোসাইন (২০), আলমগীর হোসাইন (২৩), সরোয়ার আহমদ (২৫), অলিউর রহমান (১৯), হুমায়ুন আহমদ (২২) ও আক্তার হোসেন (২২)।

এসময় তাদের কাছে যে বইগুলো পাওয়া যায় তার মধ্যে আছে, 'আত্মঘাতি বোমা হামলা কেন কার স্বার্থে' (২টি), 'জামায়াতে ইসলামী বাংলাদেশ এর গঠনতন্ত্র' (২টি) ও 'আল্লাহর পথে জিহাদ (১টি) সহ আরো কিছু বই। এছাড়া 'কার স্বার্থে দেশবিরোধী প্রতিরক্ষা চুক্তি : দেশবাসী সাবধান' শীর্ষক লিফলেটসহ বেশ কিছু সাংগঠনিক বই ও লিফলেট উদ্ধার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত