শিপার আহমেদ, বিয়ানীবাজার

০৯ এপ্রিল, ২০১৭ ২১:৫২

বিয়ানীবাজারে আ.লীগ-বিএনপির নিয়ম বহির্ভূত ব্যানার-পোস্টার অপসারণ ইসির

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন ২০১৭

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন রোধে মাঠে নেমেছে পৌর নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাচনী কর্মকর্তারা।

রোববার রিটার্নিং কর্মকর্তা মনির হোসেন পৌরশহরে মেয়র প্রার্থীদের নির্বাচনী অফিসে ঝটিকা অভিযান চালান। এসময় নির্বাচনী অফিসে নিয়ম বহির্ভূত ব্যানার টানানো থাকলে তিনি সেটি অপসারণের নির্দেশ দেন।

রোববার বিকেল ৫টার দিকে নির্ধারিত সাইজের অতিরিক্ত বড় ব্যানার ও পোষ্টার টাঙানোর দায়ে পৌরশহরে অবস্থিত নৌকা ও ধানের শীষ এর প্রধান কার্যালয় থেকে ব্যানার ও পোষ্টার খুলে নিয়েছে পৌর নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তারা। এ সময় তারা সংশ্লিষ্টদের আচরণবিধি মেনে চলার জন্য সতর্ক করে যান।

রিটার্নিং কর্মকর্তা মনির হোসেন বলেন, ৬০ সেন্টি মিটার ও ৪৫ সেন্টি মিটারের উপরে কোন ব্যানার, ফেস্টুন কিংবা পোস্টার থাকতে পারবে না। এ নিয়ন ভঙ্গকারি প্রার্থীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রথম অভিযান বলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আব্দুস শুকুর ও বিএনপি মেয়র প্রার্থী আবু নাসের পিন্টুকে জরিমানা করেননি। দ্বিতীয় বার একই ভুল করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নেয়া হবে বলে তিনি জানান।

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. মনির হোসেন বলেন, আমরা আজ থেকে মাঠে নেমেছি। দু’জন মেয়র প্রার্থীর অফিস থেকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে অতিরিক্ত সাইজের ব্যানার ও পোষ্টার খুলে নেয়া হয়েছে। আরো যারা আচরণবিধি লঙ্ঘন করবেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, যেসকল প্রার্থীরা জেনেশুনে একই ভুল দ্বিতীয়বার করবে তাদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত