বিশ্বনাথ প্রতিনিধি

২৩ জুলাই, ২০১৭ ০২:১৪

বিশ্বনাথের ‘চালধনী’ হাওরবাসীর জন্যে প্রতিষ্ঠা হচ্ছে কলেজ

সিলেটের বিশ্বনাথ উপজেলার ‘চালধনী’ হাওর পাড়ে বসবাসকারীদের শিক্ষার সুযোগ সৃষ্টির লক্ষে ওই হাওরের নামানুসারে ‘চালধনী স্কুল এন্ড কলেজ’ প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে।

এ লক্ষ্যে শনিবার (২২ জুলাই) দুপুরে সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমানের জগদিশপুরস্থ গ্রামের বাড়িতে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য শিক্ষানুরাগী ও সমাজসেবক আ.ন.ম শফিকুল হক।

বৈঠকে ৭ সদস্য বিশিষ্ট ‘চালধনী হাইস্কুল এন্ড কলেজ’ বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ৩৩ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি ও ১২৫ সদস্য বিশিষ্ট জেনারেল কমিটিও গঠন করা হয়।

যুক্তরাজ্য প্রবাসী সাহিদুর রহমানকে সভাপতি, বকুল খানকে সাধারণ সম্পাদক ও আমির আলীকে কোষাধ্যক্ষ করে ৭ সদস্য বিশিষ্ট স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। কমিটির বাকি সদস্যরা হচ্ছেন, বশির আহমদ, ওয়াহাব আলী মেম্বার, আলতাফ হোসেন ও শফিক আহমদ-পিয়ার।

দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান আমির আলীর সভাপতিত্বে ও প্রবাসী সাহিদুর রহমানের পরিচালনায় বৈঠকে বক্তব্য রাখেন শিক্ষানুরাগী বশির আহমদ, আছাব উদ্দিন, হাফিজ আরব খান, আবুল কালাম, আমির আলী, মুক্তার খান, ইরন মিয়া মেম্বার, আবদুল মজিদ মেম্বার, জয়নাল আবেদিন ও মাওলানা মাসুক আহমদ।

আপনার মন্তব্য

আলোচিত