জগন্নাথপুর প্রতিনিধি

৩১ আগস্ট, ২০১৭ ১৯:০১

শ্রীরামসি গণহত্যা দিবস পালিত

নানা আয়োজনে সুনামগঞ্জের জগন্নাথপুরের মীরপুর ইউনিয়নের শ্রীরামসি গণহত্যা দিবস পালন করা হয়েছে। এ দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে শ্রীরামসি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

শহীদ স্মৃতি সংসদের সভাপতি প্রভাষক নুর মোহাম্মদ জুয়েল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুব হোসেন এর পরিচালনায় আলোচনা অনুষ্ঠানের বক্তব্য রাখেন অর্থ পরিকল্পনা প্রতি মন্ত্রী এম.এ মান্নান, পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মো. সাদিক, সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল হক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আকমল হোসেন, স্থানীয় ইউএনও মুহাম্মদ মাসুম বিল্লাহ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সংগঠনের সাবেক সভাপতি হাজী আব্দুল কাইয়ূম মশাহিদ, শ্রীরামসি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাজের আলী ও সংগঠনের সাবেক সভাপতি বাবুল মিয়া প্রমুখ।

উল্লেখ্য, ৭১ এর এ দিনে উপজেলার মিরপুর ইউনিয়নের সিরামিসি গ্রামে এ বর্বর হত্যাযজ্ঞ  চালিয়েছিল পাক হানাদার বাহীনি। এ সময় সিরামিসি বাজারে লাইনে দাঁড় করিয়ে ১২৬ জন বাঙ্গালীকে গুলি চালিয়ে হত্যা করা হয়। সেই থেকে এলাকাবাসী এ দিনকে প্রতি বছর আঞ্চলিক শোক দিবস হিসাবে পালন করে আসছেন। স্থানীয় মসজিদগুলোতে নিহতের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত