গোলাপগঞ্জ প্রতিনিধি

১৬ ডিসেম্বর, ২০১৭ ১৯:২৪

গোলাপগঞ্জে মহান বিজয় দিবস উদযাপন

যথাযথ মর্যাদায় সিলেটের গোলাপগঞ্জে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে গোলাপগঞ্জের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

বিজয়ের ৪৬তম বার্ষিকীতে গোলাপগঞ্জ উপজেলার কেন্দ্রীয় শহিদ মিনারের বেদিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মান জানান উপজেলাবাসী। শীতের তীব্রতা ও কুয়াশা উপেক্ষা করে সূর্য উঠার আগে থেকে প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেণির পেশার শত শত মানুষ শহিদ মিনারে জড়ো হন। মুখরিত হয়ে উঠে উপজেলার আশপাশ এলাকা।

সকাল ৬ টা ৩১ মিনিটে সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশবার তোপধ্বনির ও পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে একে একে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, গোলাপগঞ্জ পৌর পরিষদ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, বিএনপি, ছাত্রদল, যুবদল ও জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (আম্বিয়া-প্রধান) সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

মহান বিজয় দিবসে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করে উপজেলা প্রশাসন। জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এসব অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ শরীফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব শফিকুর রহমান প্রমুখ। পরে আনসার ও ভিডিপি'র গোলাপগঞ্জ ইউনিট, স্কাউটস, গার্লস গাইড, কাব এবং স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এরপর সকাল ১১ টায় সুন্দিশাইলে অবস্থিত ২৩ শহীদের মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ।

দুপুর ২ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে কনফারেন্স হলে আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম।

সভায় বক্তব্য দেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব শফিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমান, সিলেট পল্লি বিদ্যুৎ সমিতি-১ এর সচিব ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, উপজেলা সন্তান কমান্ডের সাবেক সভাপতি গোলাম দস্তগীর খান ছামিন প্রমুখ।

উপজেলা প্রশাসন, রাজনৈতিক ও সামাজিক সংগঠন ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবসটি পালন করে।

আপনার মন্তব্য

আলোচিত