নিজস্ব প্রতিবেদক

১৯ ডিসেম্বর, ২০১৭ ১৬:৪১

কাউন্সিলর শামীমা স্বাধীনকে ‘বরখাস্তে’ আবেদন করবে সিসিক

সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানকে লাঞ্ছিত করার ঘটনায় নারী কাউন্সিলর শামীমা স্বাধীনকে কাউন্সিলর পদ থেকে বরখাস্ত করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি পাঠানোর কথা জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী। বুধবার মন্ত্রনালয়ে এ চিঠি পাঠানো হবে বলে জানিয়েছেন মেয়র।

মঙ্গলবার বিকেলে সিসিক কার্যালয়ে মেয়র ও কাউন্সিলরদের বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানান তিনি।

মঙ্গলবার বিকেলে সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানকে লাঞ্ছিত করেন কাউন্সিলর শামীমা স্বাধীন। এতে নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা শামীমাকে একটি কক্ষে অবরুদ্ধ করে রাখেন। উদ্ভূত পরিস্থিতিতে কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন মেয়র আরিফ। বৈঠক শেষে মঙ্গলবার বিকাল সোয়া ৪টার দিকে নগর ভবনের নিচে এসে বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বক্তব্য রাখেন মেয়র।

মেয়র আরিফ বলেন, ‘যে ঘটনা ঘটেছে, তার জন্য আমি দুঃখিত। এটি একটি অনাকাঙ্খিত ঘটনা।’

তিনি বলেন, ‘মহিলা কাউন্সিলর শামীমা স্বাধীনকে বরখাস্ত করতে আগামীকাল (বুধবার) স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি প্রেরণ করা হবে।’

মেয়র আরিফের এমন বক্তব্যের পর নগর ভবনের বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা শান্ত হয়ে কোনো কর্মসূচি প্রদান থেকে বিরত থাকেন। তবে তাদের দাবি, মেয়র ও কাউন্সিলরদের যে বৈঠক হয়েছে, তার রেজুলেশন দিতে হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার বেলা দুইটার দিকে কাউন্সিলর শামীমা স্বাধীন নগর ভবনে প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানের কক্ষে যান। তিনি তার ওয়ার্ডে একটি উন্নয়ন কাজ করে দিতে বলেন নুর আজিজকে। এসময় নুর আজিজ কাউন্সিলর শামীমা স্বাধীনকে বলেন, ‘এ কাজ করার এখতিয়ার নেই আমার। মেয়র যদি বলেন, তবে আমি কাজ করে দেব।’

তখন শামীমা স্বাধীন কথা কাটাকাটি শুরু করেন নুর আজিজের সাথে। একপর্যায়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিতও করেন কাউন্সিলর শামীমা। এ খবর নগর ভবনে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থলে ছুটে আসেন। তারা বিক্ষোভ করতে থাকেন। একপর্যায়ে কাউন্সিলর শামীমা স্বাধীনকে নগর ভবনের ৩০৪নং কক্ষে অবরুদ্ধ করে রেখে বাইরে বিক্ষোভ করতে থাকেন কর্মকর্তা-কর্মচারীরা।

উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছুটে আসেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। পরে মেয়র আরিফ কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন।

অভিযোগের ব্যাপারে শামীমা স্বাধীন বলেন, 'আমার এলাকার একটি উন্নয়ন প্রকল্প নিয়ে প্রধান প্রকৌশলীর কাছে গেলে তিনি আমাকে সকাল থেকে দুপুর পর্যন্ত তাঁর অফিসে বসিয়ে রাখেন। তাকে বারবার তাগাদা দিলে তিনি আমাকে নিয়ে অশোভন মন্তব্য করেন।'

আপনার মন্তব্য

আলোচিত