নিজস্ব প্রতিবেদক

১৯ ডিসেম্বর, ২০১৭ ২০:০৩

প্রধান প্রকৌশলী লাঞ্ছিত: ‘অশোভন’ মন্তব্যের অভিযোগ নারী কাউন্সিলরের

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলীর লাঞ্ছিত হওয়ার ঘটনায় অভিযুক্ত নারী কাউন্সিলরের অভিযোগ তাঁকে নিয়ে অশোভন মন্তব্য করেছেন প্রধান প্রকৌশলী। এপরিস্থিতিকে মেয়র বলছেন অনাকাঙ্ক্ষিত, এবং ওই নারী কাউন্সিলরকে বরখাস্ত করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হবে বলেও মন্তব্য তাঁর।
 
জানা যায়, সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)-এর ৭ নং সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর শামীমা স্বাধীনের হাতে মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে শারীরিকভাবে লাঞ্ছিত হন সিসিকের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান। প্রধান প্রকৌশলীকে লাঞ্ছিতের খবরে নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা শামীমাকে একটি কক্ষে অবরুদ্ধ করে বিক্ষোভ করেন। উদ্ভূত পরিস্থিতিতে কাউন্সিলরদের নিয়ে বৈঠক শেষে মেয়র আরিফুল হক চৌধুরী জানান, শামীমা স্বাধীনকে কাউন্সিলর পদ থেকে বরখাস্ত করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হবে।

দুপুরের নগর ভবনের ওই ঘটনার ব্যাপারে সন্ধ্যায় কাউন্সিলর শামীমা স্বাধীনের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগ করেন।

শামীমা স্বাধীন বলেন, 'আমার এলাকার একটি উন্নয়ন প্রকল্প নিয়ে প্রধান প্রকৌশলীর কাছে গেলে তিনি আমাকে সকাল থেকে দুপুর পর্যন্ত তাঁর অফিসে বসিয়ে রাখেন। তাকে বারবার তাগাদা দিলে তিনি আমাকে নিয়ে অশোভন মন্তব্য করেন।'

এ অভিযোগের ব্যাপারে প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

এ ব্যাপারে সিসিকের ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রকৌশলী কোনো অন্যায় করে থাকলে তাঁর জন্য মেয়রের কাছে বিচারপ্রার্থী হওয়া উচিত। কিন্তু তাঁর গায়ে হাত তোলা গ্রহণযোগ্য নয়। একজন জনপ্রতিনিধির আচরণ আরও দায়িত্বশীল ও সংযত হওয়া উচিত।

দুপুরের ঘটনার ব্যাপারে সন্ধ্যায় শামীমা স্বাধীন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমার নির্বাচনী এলাকার গোয়ালিছড়া সংস্কার প্রকল্পের কাজ শুরুর তাগাদা দিতে সকাল ১০টার দিকে প্রধান প্রকৌশলীর কক্ষে যাই। তিনি আমাকে দুপুর ২টা পর্যন্ত কক্ষে বসিয়ে রাখেন। এসময় অন্য অনেকের কাজ করলেও আমার কাজের ব্যাপারে কোনো কথা বলেন নি। ২ টার পর আমি আবার তাকে তাগাদা দিলে তিনি আমাকে নিয়ে বাজে মন্তব্য ও অশোভন ইঙ্গিত করেন। এ নিয়ে দু'জনের মধ্যে কথাকাটাকাটি হয়।

শামীমা স্বাধীন বলেন, সিটি কর্পোরেশনে কর্মচারী আছেন শ'খানেক। অথচ ওই ঘটনার সাথেসাথেই নগরভবনে কয়েক শ'লোক জড়ো হলো কিভাবে। বহিরাগতদের এনে তাঁর বিরুদ্ধে আন্দোলন করানো হয়েছে বলেও অভিযোগ শামীমার।  

দুপুরের ঘটনার ব্যাপারে সিটি মেয়র আরিফুল হক বলেন, ‘যে ঘটনা ঘটেছে, তার জন্য আমি দুঃখিত। এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা।’

তিনি বলেন, ‘মহিলা কাউন্সিলর শামীমা স্বাধীনকে বরখাস্ত করতে বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হবে।’

আপনার মন্তব্য

আলোচিত