জামালগঞ্জ প্রতিনিধি

২৫ জানুয়ারি, ২০১৮ ১৯:১৬

পাগনার হাওরের পানি দ্রুত নিস্কাশনের নির্দেশ সুনামগঞ্জের জেলা প্রশাসকের

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেছেন, দ্রুত হাওরের ফসল রক্ষা বাধের কাজ শেষ করতে হবে। হাওরের ফসল রক্ষা বাধ নিয়ে কোন ধরনের অনিয়ম, গাফিলতি সহ্য করা হবে না। হাওরের ফসল রক্ষা বাধের পিআইসিদেরকে ফসল ঘরে উঠা পর্যন্ত নিয়মিত বাধের তদারকি করত হবে। এর কোন ব্যতিক্রম করা যাবে না। কেউ কোন ধরনের অনিয়ম করলে কঠোর ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। হাওরের ফসল রক্ষা বাধের ব্যাপারে প্রশাসনের সকল স্তরের কর্মকর্তারা তদারকি করবে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জামালগঞ্জ উপজেলার পাগনার ও হালির হাওরের বাধ-ক্লোজার পরিদর্শন কালে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

তিনি আরো বলেন, হাওরের জলাবদ্ধতা এখন মারাত্মক সমস্যা হয়ে দাঁড়িয়েছে। অতীত থেকে খাল ও নালা খননের কাজগুলো পরিকল্পনা করে বাস্তবায়ন করলে এখন আর কৃষকদেরকে বিড়ম্বনার স্বীকার হতে হত না। পাগনার হাওরের পানি দ্রুত নিস্কাসনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন তিনি।

জেলা প্রশাসক জামালগঞ্জ সদরের মুচি বাড়ীর খাল, জামালগঞ্জ উত্তর ইউনিয়নের হালির হাওরের লক্ষীপুরের ক্লোজার, গজারিয়া স্লুইস গেইট, গজারিয়া খাল সহ আরো কয়েকটি হাওর রক্ষা বাধের উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। পরে জেলা প্রশাসক ধরমপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের হাওরের মোহিনী পুরের ঢালা পরিদর্শন করেছেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথী, সাচনা বাজারের চেয়ারম্যান রেজাউল করিম শামীম, ফেনারবাকের ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার, জামালগঞ্জ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান রজব আলী, বাপাউবোর শাখা কর্মকর্তা নিহার রঞ্জন তালুকদার, হাওর বাচাও জামালগঞ্জ বাচাও আন্দোলনের সদস্য সচিব আকবর হোসেন, জেলা প্রশাসকের সহকারী পিন্টু দাস প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত