হামিদুর রহমান, মাধবপুর প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি , ২০১৮ ১৫:০৩

মাধবপুরে প্রধান শিক্ষকের দায়িত্ব হস্তান্তর নিয়ে গড়িমসি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ হোসেনের চাকুরীর মেয়াদ উত্তীর্ণ হলেও এখনো দায়িত্ব হস্তান্তর করছেন না বলে অভিযোগ উঠেছে।

এদিকে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক দায়িত্ব হস্তান্তরের জন্য বারবার চিঠি দিলেও তিনি তা এড়িয়ে যাচ্ছেন বলেও অভিযোগ উঠেছে। এ জটিলতায় কারণে উক্ত বিদ্যালয়ের শিক্ষকদের বেতন ভাতা বন্ধ রয়েছে.

এব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অনিল কৃষ্ণ মজুমদার জানান, প্রায় ৬ মাস আগে তার মেয়াদ উত্তীর্ণ হয়েছে। নিয়মানুযায়ী একজন শিক্ষকের মেয়াদ উত্তীর্ণ হলে তাকে ওই পদ ছেড়ে দিতে হয়। বোর্ডের চিঠি পেয়ে জ্যেষ্ঠতম একজন শিক্ষকের নিকট তাকে দায়িত্ব হস্তান্তরের জন্য চিঠি দেওয়া হয়। এরপরেও তিনি দায়িত্ব না ছেড়ে উল্টো বোর্ডকে চিঠি দিয়েছেন। যা মোটেও গ্রহণযোগ্য নয়। এ বিষয়টি শিক্ষা বোর্ডকে লিখিত ভাবে অবহিত করেছি। আশাকরি বোর্ড এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোকলেছুর রহমান বলেন, দায়িত্ব হস্তান্তরের চিঠি প্রাপ্তির কথা স্বীকার করে বলেন এ বিদ্যালয়ে কোন ব্যবস্থাপনা কমিটি নেই। তাই কোন ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছে না। প্রধান শিক্ষকের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বেতন বিলে কোন স্বাক্ষর করেনি। আশাকরি বোর্ডের সিদ্ধান্তক্রমে বিষয়টি সুরাহা হবে।

মনতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ হোসেন জানান, বোর্ড ও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার চিঠি পেয়েছি। তাদের প্রেরিত চিঠিতে তথ্যগত ভুল রয়েছে। আমি এর জবাব দিয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত