মৌলভীবাজার প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি , ২০১৮ ১৭:৪০

মনু নদীতে বালু উত্তোলনের সরঞ্জাম জব্দ

মৌলভীবাজারের সদর উপজেলায় মনু নদীতে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। যার মধ্যে রয়েছে ৬টি বলগেট। এর মধ্যে ৫টি বলগেট ধ্বংস করা হয়েছে এবং ১টি জব্দ করা হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান ও সহকারী কমিশনার ভূমি এ এইচ এম আরিফুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মনু ব্যারেজ থেকে শ্রীরামপুর পর্যন্ত বিভিন্ন জায়গায় পরিচালিত হয়।

এ সময় ভিন্ন ভিন্ন স্থান থেকে বালু উত্তোলনের ৬ টি বলগেট মেশিন জব্দ করে এবং সাথে সাথে তা ধ্বংস করে ফেলা হয়।  একইসাথে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপ, বাঁশ সহ আনুষঙ্গিক জিনিষ জব্দ করে নষ্ট করা হয়।

সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি এ এইচ এম আরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বালু উত্তোলনকারী কাউকে পাওয়া যায়নি এবং এই অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বেশ কিছু দিন যাবত মনু নদী থেকে অবৈধভাবে বলগেট মেশিন ব্যবহার করে বালু উত্তোলন করছিল প্রভাবশালী মহল। যার কারণে শহর প্রতিরক্ষা বাধের বিভিন্ন জায়গায় ফাটল দেখা দেয় এবং হুমকির মুখে পরে ঢাকা-সিলেট মহাসড়ক।

আপনার মন্তব্য

আলোচিত