জগন্নাথপুর প্রতিনিধি

০৩ মার্চ, ২০১৮ ০২:০০

জগন্নাথপুরে প্রতিবাদের মুখে যাত্রানুষ্ঠান পণ্ড

সুনামগঞ্জের জগন্নাথপুরে এলাকাবাসীর প্রতিবাদের মুখে বিপুল পরিমাণ পুলিশ শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে পণ্ড করে দিয়েছে বসন্ত মেলা নামে যাত্রানুষ্ঠান ও জুয়ার আসর।

জুম্মা নামাজের পর পরই এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে যাত্রানুষ্ঠানে হামলার প্রস্তুতিকালে পুলিশ বিক্ষুব্ধ জনতাকে শান্ত করে ওই আসর পণ্ড করে দেয়।

এলাকাবাসী জানান, উপজেলার কলকলিয়া ইউনিয়নের সাদিপুর গ্রামের শেষ সীমান্তের মাঠে দক্ষিণ সুনামগঞ্জের কিছু অংশে প্রভাবশালী একটি মহল তিন দিনব্যাপী বসন্ত মেলার নামে অশ্লীল যাত্রানুষ্ঠানের আয়োজনের প্রস্তুতি গ্রহণ করে। শনিবার থেকে শুরু হওয়ায় কথা। এ কার্যকলাপ বন্ধের দাবীতে গত কয়েকদিন ধরে দুই উপজেলার সীমান্তবর্তীর লোকজন বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলেন। এ কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বাদ জুম্মা সাদিপুর সেতু এলাকায় কলকলিয়া ও দক্ষিণ সুনামগঞ্জের শত শত গ্রামবাসী বিক্ষোভ মিছিল করে অবস্থান ধর্মঘটে অংশ নেন। এতে স্থানীয় কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হাসিমের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা অশ্লীল যাত্রানুষ্ঠান, মদ ও জুয়ার আসর ভেঙে দেওয়ার আহবান জানালে ওই সময় জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ বিক্ষুব্ধ জনতাকে শান্ত করে মেলার নামে অসামাজিক কার্যকলাপ কাউকে করতে দেওয়া হবে না। আমরা তা পণ্ড করে দেব বলে বক্তব্য দিলে ওসি ওই কথায় এলাকাবাসী শান্ত হন। পরে জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী ও দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে বিপুল পরিমাণ পুলিশ অভিযান চালিয়ে অশ্লীল যাত্রানুষ্ঠানসহ অসামাজিক কার্যকলাপ পণ্ড করে দেয়।

কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হাসিম বলেন, বসন্ত মেলার নামে একটি মহল শুক্রবার রাত থেকে জুয়া, মদ, অশ্লীল যাত্রানুষ্ঠানে অসামাজিক কার্যকলাপের হাট বসায়। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছিল।

তিনি বলেন, ওই সব কার্যকলাপ বন্ধে কয়েকটি গ্রামের লোকজন প্রতিবাদ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলেন। এলাকাবাসীর প্রতিবাদের প্রেক্ষিতে পুলিশ এ সব অনৈতিক কার্যকলাপ পণ্ড করে দেওয়ায় স্থানীয় জনতা খুশি হয়েছেন।

জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী বলেন, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে মেলার নামে অসামাজিক কার্যকলাপের আয়োজন আমরা পণ্ড করে দিয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত