নিজস্ব প্রতিবেদক

০৮ জুলাই, ২০১৮ ১৯:৫২

আরিফের নাম ‘আনিছ’ হওয়া উচিত ছিলো: সেলিম

সিলেট সিটি কর্পোরেশনের সদ্যবিদায়ী মেয়র বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপন করাসহ কোটি টাকার মালিক হওয়া নিয়ে অভিযোগ তুলেছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও বিদ্রোহী মেয়র প্রার্থী বদরুজ্জামান সেলিম।

রোববার দুপুরে সিলেট নগরীর একটি হোটেলে ডাকা জরুরি সংবাদ সম্মলনে এসব অভিযোগ তোলেন সেলিম।

বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী সেলিম বলেন, বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী শুধু টাকা কামাতে চান। টাকা ছাড়া তিনি কিছুই বোঝেন না। যে কোনো কাজের বিনিময়ে তিনি বলেন ‘আনিছ’। তার নাম আনিছ হওয়া উচিত ছিলো। আনিছ মানেই বুঝে নেবেন আরিফ টাকা চান। শুধু আরিফ নয় তার স্ত্রী এখন কোটি টাকার মালিক। আরিফ কী কোনো মন্ত্র জানেন। তারা স্বামী-স্ত্রী কোটিপতি। এতেই বুঝা যায় আরিফ কী করেছেন।

সেলিম আরও বলেন, এমসি কলেজে অধ্যায়ন করার সময় আমার সঙ্গে ছাত্র সংসদ নির্বাচন করেন আরিফ। ওই সময়ে আরিফ-সেলিম পরিষদের ভিপি প্রার্থী ছিলেন আরিফ। একজন ছাত্র এসএসসি পাস না করে কলেজে ভর্তি হতে পারে না। অথচ আরিফুল হক তার দাখিলকৃত হলফনামায় শিক্ষাগত যোগ্যতা দেখিয়েছেন স্বশিক্ষিত। এত বড় একটি তথ্য গোপন করে আরিফুল হক বর্তমান সরকারের আশীর্বাদে নির্বাচন কমিশনের মনোনয়নপত্র বাছাইকালে পার পেয়ে যান।

সংবাদ সম্মেলনে বদরুজ্জামান সেলিম বলেন, আমি আশা করি আমার দলের নেতৃত্বের শুভবুদ্ধির উদয় হবে। সেই সঙ্গে আরিফুল হক চৌধুরী মনোনয়ন প্রত্যাহার করে, দলের নেতাকর্মীর প্রত্যাশা অনুযায়ী আমাকে সমর্থন দেবেন।

তিনি আরও বলেন, আর যদি আমার দল (বিএনপি) আমাকে সমর্থন না দেয় তাহলে আমি নগরবাসীর খেদমতে নিজেকে নিয়োজিত রাখব এবং আগামী ৩০ জুলাই সিসিক নির্বাচনে নাগরিকদের প্রার্থী হিসেবে লড়ে যাব।

মহানগর বিএনপির সাবেক সভাপতি আরিফুল হককে দলের জন্য ক্ষতিকর আখ্যায়িত করে সেলিম বলেন, দলীয় হাইকমান্ড একটি নির্বাচনী সাক্ষাৎকার পর্বের ব্যবস্থা করেছিল। সেখানে দলীয় ছয়জন মেয়র প্রার্থীর মধ্যে পাঁচজনই আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন না দেয়ার ব্যাপারে জোর দাবি জানান। এই পাঁচজনই আমাকে সমর্থন দেয়।

৯ মাস আগে বিএনপি সিলেট মহানগর সভাপতি সাধারণ সম্পাদক ২৭টি ওয়ার্ডের নেতৃবৃন্দের সম্মতিতে একটি স্মারকলিপি দলীয় চেয়ারপারসন, সিনিয়র ভাইস চেয়ারম্যান, স্থায়ী কমিটির সকল সদস্য ও মহাসচিবকে দেয়া হয়। এতে আরিফুল হক চৌধুরীকে দলীয় মনোনয়ন না দেয়ার পক্ষে যুক্তিসঙ্গত বক্তব্য ছিল।

সংবাদ সম্মেলনে সেলিম তার ৩৯ বছরের রাজনৈতিক অভিজ্ঞতার আলোকে সিলেট নগরকে আধ্যাত্মিক, প্রবাসী অধ্যুষিত একটি তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলবেন বলে প্রত্যাশা রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত