নিজস্ব প্রতিবেদক

১৩ জুলাই, ২০১৮ ২০:৪১

ফের কামরানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আরিফের

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ করেছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

শুক্রবার (১৩ জুলাই) দুপুরে সিলেটে নির্বাচন কমিশনের আঞ্চলিক কার্যালয়ে সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলিমুজ্জামানের কাছে আরিফুল হক চৌধুরীর পক্ষে এ লিখিত অভিযোগটি করেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমেদ।

এ বিষয়ে বিস্তারিত জানার জন্য সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলিমুজ্জামান ও সহকারী রিটার্নিং অফিসার উত্তম কুমারের সাথে যোগাযোগ করা জন্যে তাদের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তাদের পাওয়া যায়নি।

তবে লিখিত এ অভিযোগ প্রসঙ্গে আলী আহমেদ সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, সিলেট সিটি নির্বাচনে বিএনপি মনোনীত ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে আমি অভিযোগ করছি। অভিযোগে আমি বলেছি,  আওয়ামী লীগের মেয়র প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বিশাল আকারের একটি তোড়ন নির্মাণ করা হয়েছে। এমন কি সেই তোড়নের ওপর তাদের প্রতীক নৌকার বিশাল প্রতিকৃতি দাঁড় করিয়েছে। যা আচরণবিধির পরিপন্থী।

এছাড়া একই প্রার্থীর সমর্থকরা গত বুধবার (১১ জুলাই) রাত আনুমানিক পৌনে ১১টার দিকে নগরীর হাসান মার্কেট এলাকায় ধানের শীষের পোস্টার সাঁটাতে বাধা দেয়, পোস্টার ছেঁড়া ও ধানের শীষের কর্মীকে মারধর করে পুলিশের হাতে তুলে দেয়। পরে আমাদের বাধা ও আন্দোলনের মুখে সেই কর্মীকে ছেড়ে দিতে পুলিশ বাধ্য হয়। এসব আচরণ সিটি করপোরেশনের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করবে বলে আশঙ্কা করছি।

আপনার মন্তব্য

আলোচিত