কমলগঞ্জ প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:২৯

কমলগঞ্জে হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে কারাগারে প্রেরণ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সিরাজ হত্যা মামলায় আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবদাল হোসেনকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে উচ্চ আদালতের নির্দেশে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

জানা যায়, ১৯৯৬ সালে ৬ অক্টোবর দুষ্কৃতিকারীদের হাতে পরিকল্পিতভাবে নির্মমভাবে খুন হয়েছিলেন কমলগঞ্জ উপজেলার আদমপুরের বিশিষ্ট ব্যবসায়ী সিরাজ মিয়া। এ ঘটনার সাথে আদমপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, বিএনপি নেতা মো. আবদাল হোসেন জড়িত থাকার অভিযোগে মামলার আসামি করা হয়েছিল। নিম্ন আদালতে দীর্ঘদিন মামলা চলার পর এ মামলা থেকে আবদাল হোসেনকে অব্যাহতি দিলে বাদীপক্ষ এ রায়ের বিরুদ্ধে আপিল করেন।

এ আপিলের শুনানি শেষে আসামি আবদাল হোসেনকে নিম্ন আদালতে হাজিরা দিতে উচ্চ আদালত নির্দেশনা দেন। উচ্চ আদালতের নির্দেশনায় বৃহস্পতিবার আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান কমলগঞ্জ উপজেলা বিএনপির সহসভাপতি মো. আবদাল হোসেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন।

মৌলভীবাজারের জজ আদালতের পিপি এডভোকেট এএসএম আজাদুর রহমান আজাদ কমলগঞ্জের আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান আবদাল হোসেনকে কারাগারে প্রেরণের সত্যতা নিশ্চিত করেছেন।

এ মামলার বাদীপক্ষ নিহত ব্যবসায়ী সিরাজ মিয়ার ভাই জালাল উদ্দিন বলেন, উচ্চ আদালতে আপিল করায় আদালতের নির্দেশনায় আবদাল হোসেন বৃহস্পতিবার মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়েছিলেন। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন।

মামলার পরবর্তী শুনানি ১২ সেপ্টেম্বর নির্ধারণ হয়েছে বলেও জালাল উদ্দিন জানান।

আপনার মন্তব্য

আলোচিত