নিজস্ব প্রতিবেদক

০১ মার্চ, ২০১৯ ১৪:৪৫

সিলেটে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

সিলেট বিভাগের সকল পুলিশ ইউনিট কর্তৃক কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে সিলেট পালিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে পালিত'১৯।

শুক্রবার (১ মার্চ) সিলেট জেলা পুলিশ লাইন্সে মুক্তিযোদ্ধা এসপি এম. শামসুল হক মিলনায়তনে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়। এ উপলক্ষে এক আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও পুলিশ মেমোরিয়াল ডে-২০১৯ উপলক্ষে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে সিলেট জেলা পুলিশ লাইন্সে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

সিলেট জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহবুবুল আলমের সঞ্চালনায় পুলিশ মেমোরিয়াল ডে-২০১৯ এর আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে সিলেট জেলার পুলিশ সুপার মো. মনিরুজ্জামান পিপিএম এর সভাপতিত্ব করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার  গোলাম কিবরিয়া (বিপিএম), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র (বিপিএম) ও সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, আরআরএফ সিলেটের কমান্ড্যান্ট মো. মাহমুদুর রহমান (পিপিএম), সিলেট মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন বিভাগে কর্মরত উপ-পুলিশ কমিশনারবৃন্দ, বিভিন্ন ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপারবৃন্দ, সহকারী পুলিশ সুপারবৃন্দসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সদস্যবৃন্দ এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার উপস্থিত আমন্ত্রিত অতিথিবৃন্দ নিহত পুলিশ পরিবারের সদস্যবৃন্দ ও সিলেট বিভাগের সকল পুলিশ ইউনিট হতে আগত বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তা ও সদস্যবৃন্দদেরকে শুভেচ্ছা জ্ঞাপন এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে-২০১৯ উদযাপন মাধ্যমে নিহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এসময় তিনি বলেন মার্চ হচ্ছে বাংলাদেশের স্বাধীনতার মাস। এই মাসের ২৫ শে মার্চ কালো রাত্রিতে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ গড়ে তুলে।  সে থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেপ্তারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের সদস্যগণ অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছেন।

তিনি আরো বলেন, কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়ে আত্মত্যাগের যে মহান দৃষ্টান্ত স্থাপন করেন তা গোটা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে। তারই ধারাবাহিকতা দায়িত্বপ্রাপ্ত সকল পুলিশ অফিসারগণকে আন্তরিকতা ও পেশাদারিত্বের মন-মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করার জন্য নির্দেশনা প্রদান করেন।

সভাপতি সিলেট জেলার পুলিশ সুপার মো. মনিরুজ্জামান (পিপিএম) সমাপনী বক্তব্যে আগত আমন্ত্রিত অতিথিবৃন্দদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নিহত পুলিশ সদস্যদের পরিবারকে ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করার মাধ্যমে উক্ত পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত