সিলেটটুডে ডেস্ক

০৭ মার্চ, ২০১৯ ০০:৩৬

আজ শপথ নিচ্ছেন মনসুর, দলের চাপে পিছু হটলেন মোকাব্বির

আজ ৭ মার্চ শপথ নিচ্ছেন মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মুহাম্মদ মনসুর। অপর দিকে সিলেট-২ আসনে হতে গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খানেরও আজ শপথ নেওয়ার কথা থাকলেও শেষ মূহূর্তে মত পাল্টেছেন তিনি।

সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ আজ বেলা ১১টায় নির্ধারিত সময়েই শপথ নিতে যাচ্ছেন।

শপথ নেওয়া নিয়ে কয়েকদফা মত পাল্টানোর পর সর্বশেষ ৭ মার্চ শপথ নেওয়ার চুড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন মোকাব্বির খান। এ জন্য স্পিকারকে চিঠি দিয়েছিলেন তিনি। তবে শপথের আগের দিন এসে আবার সিদ্ধান্ত বদল করলেন এই সাংসদ।

এ প্রসঙ্গে মোকাব্বির খান বলেন, আমি শুরু থেকেই দলীয় সিদ্ধান্ত মেনে আসছি। দল শপথের বিষয়ে ইতিবাচক থাকায় আমি ৭ মার্চ শপথ নিতে চিঠি দিয়েছিলাম। এখন আমাদের দল গণফোরামের প্রেসিডেন্ট ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তাফা মহসীন মন্টুর নির্দেশে আমি শপথ নেওয়া থেকে বিরত থাকছি।

তিনি আরও বলেন, দলের এই দুই নেতা পরামর্শ দিয়েছেন, শপথ নেওয়ার এখনও অনেক সময় বাকি আছে। তাই পরে আবার বসে সিদ্ধান্ত নেওয়া যাবে আমরা শপথ নেবো কিনা।

একাদশ সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে ‘উদীয়মান সূর্য’ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন মোকাব্বির খান।

এদিকে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ মৌলভীবাজার-২ আসন থেকে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।

সুলতান মোহাম্মদ মনসুর জানান, ‘আমি শপথ নিচ্ছি। ৭ মার্চ বেলা ১১টায় শপথ নেবো। ’

গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক বলেন, দলের সিদ্ধান্ত মেনে শপথ নেওয়া থেকে বিরত থাকছেন মোকাব্বির খান। তিনি অনিবার্য কারণে দেখিয়ে ৭মার্চ শপথ নিতে পারবেন না বলে সংসদ সচিবালয়ে চিঠি দিয়ে জানিয়েছেন। আর সুলতান মোহাম্মদ মনসুরের ব্যাপারে আমাদের জানা নেই।

তিনি আরও বলেন, কেউ দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করলে তার বিরুদ্ধে দলের গঠনতন্ত্র অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, মোকাব্বির খান শপথ নেবেন না এমন কোনও চিঠি এখনও আমার দফতরে এসে পৌঁছায়নি। এলে এটা দেখবো।

আপনার মন্তব্য

আলোচিত