সুনামগঞ্জ প্রতিনিধি

০৮ মার্চ, ২০১৯ ২১:৫৩

জামালগঞ্জ উপজেলা নির্বাচন স্থগিত

উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯

নির্বাচনের জন্যে পরিবেশ না থাকায় ১০ মার্চ অনুষ্ঠিত প্রথম ধাপের সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

এ বিষয়ে শুক্রবার রাত পৌনে ৯ টায় নির্বাচন কমিশন থেকে জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত রাখার জন্য সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসারকে চিঠি দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা নির্বাচন অফিসার মুরাদ উদ্দিন হাওলাদার শুক্রবার জানান, নির্বাচন কমিশন থেকে রাতে চিঠি দিয়ে জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত রাখার জন্য নির্দেশনা এসেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা জানান, কমিশনের চিঠিতে উল্লেখ করা হয়েছে, ন্যায়সঙ্গত, নিরপেক্ষ ও আইনানুগ ভাবে নির্বাচন পরিচালনা করা সম্ভব নয় মর্মে প্রতীয়মান হওয়ায় জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। পরবর্তী নির্দেশনা দেয়ার আগ পর্যন্ত নির্বাচন স্থগিত থাকবে এই উপজেলায়।

এ বিষয়ে সুনামগঞ্জের জেলা প্রশাসক আব্দুল আহাদ বলেন, নির্বাচন কমিশনের এক পরিপত্রে জানানো হয় এই মুহূর্তে জামালগঞ্জ উপজেলায় অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে না। তাই অনির্দিষ্ট কালের জন্য নির্বাচন স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, এই উপজেলায় নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার অভিযোগে সরকার দলীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতনকে বৃহস্পতিবার রাতে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য অনুরোধ জানিয়েছিল নির্বাচন কমিশন।

উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদ, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম শামীম ও জমিয়ত নেতা সাবেক ভাইস চেয়ারম্যান মু. রশিদ আহমদ। আগামী ১০ মার্চ জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা ছিল।

আপনার মন্তব্য

আলোচিত