সিলেটটুডে ডেস্ক

০৯ মার্চ, ২০১৯ ১৬:০১

১৪ দিনব্যাপী নাট্য প্রদর্শনীর সমাপনী রোববার

প্রধান অতিথি প্রতিমন্ত্রী খালিদ

সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট আয়োজিত ১৪ দিনব্যাপী মহান একুশের আলোকে নাট্য প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠান আগামীকাল রোববার।

রোববার (১০ মার্চ) রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়াম মুক্তমঞ্চে বিকেল সাড়ে ৫টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় ১৪ দিনব্যাপী নাট্য প্রদর্শনীর উদ্বোধন হয়। প্রতিদিন সন্ধ্যা ৭টায় নাট্য পরিষদের অন্তর্ভুক্ত সদস্য সংগঠনসমূহ উৎসবে নাটক মঞ্চায়ন করে।

নাট্য প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়ে দুপুর ১টা ২০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন।

বিকেল সাড়ে ৫টায় প্রতিমন্ত্রী কবি নজরুল অডিটোরিয়ামে নাট্য পরিষদের একুশের আলোকে নাট্য প্রদর্শনী সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

প্রতি বছরের ন্যায় এবারও সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় নাট্য প্রদর্শনী উপলক্ষে সমাপনী অনুষ্ঠানে গুণীজন সম্মাননা প্রদান করা হবে। এ বছর নাটকে বিশেষ অবদানের জন্য মরণোত্তর সম্মাননা প্রদান করা হবে প্রয়াত নাট্যজন শফিক আহমদ জুয়েলকে এবং সঙ্গীতে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হবে সিলেটের প্রবীণ লোকসঙ্গীত শিল্পী হিমাংশু গোস্বামীকে।

এছাড়াও নাট্য প্রদর্শনী উপলক্ষে স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে।

সমাপনী অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যা ৭টায় কবি নজরুল অডিটোরিয়াম মূল মঞ্চে সমাপনী দিনের নাটক মঞ্চায়ন করবে নাট্যালোক সিলেট (সুরমা) বাবুল আহমদের রচনায় ও খোয়াজ রহিম সবুজের নির্দেশনায় ‘কালচক্র’।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে ১৪ দিনব্যাপী নাট্য প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে ও নাটক উপভোগ করার জন্য সিলেটের সকল দর্শক, শুভানুধ্যায়ীসহ সকলের উপস্থিতি বিনীতভাবে কামনা করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত