নিজস্ব প্রতিবেদক

০৯ মার্চ, ২০১৯ ১৬:২৯

সিলেটে বাণিজ্যমেলার জন্য আলাদা মাঠ বরাদ্দের আশ্বাস বাণিজ্যমন্ত্রীর

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সিলেটে প্রতি বছর বাণিজ্যমেলা আয়োজনের জন্য একটি মাঠ বরাদ্দের আশ্বাস দিয়েছেন এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিলেটের জেলা প্রশাসককেও নির্দেশনা প্রদান করেন তিনি।

শনিবার (৯ মার্চ) দুপুর ২টায় সিলেট সার্কিট হাউজে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদ এর নেতৃত্বে সিলেট চেম্বার নেতৃবৃন্দ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হলে এ আশ্বাস প্রদান করেন মন্ত্রী।

সাক্ষাতকালে চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ সিলেট চেম্বার অব কমার্সের উদ্যোগে প্রতি বছর বাণিজ্যমেলা আয়োজনের জন্য একটি উপযোগী মাঠ নির্ধারণ করে দেওয়ার অনুরোধ জানালে মন্ত্রী এ আশ্বাস দেন।

তিনি চট্টগ্রামের মতো সিলেটে একটি ট্রেড সেন্টার স্থাপন এবং সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিমানের ফ্লাইট চালুর দাবি জানান। তিনি ফল আমদানিতে বিরাজমান বিভিন্ন সমস্যাবলী তুলে ধরে তা নিরসনে বাণিজ্যমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

খন্দকার সিপার আহমদ আমদানি-রপ্তানিকারকদের সুবিধার্থে সিলেটে একটি কার্গো ভিলেজ স্থাপনেরও দাবি জানান।

চেম্বার সভাপতি আরও বলেন, বর্তমান সরকারের সময়োপযোগী সিদ্ধান্ত ও দূরদর্শী চিন্তাধারার ফলে বাংলাদেশের অর্থনীতি অত্যন্ত মজবুত ভিতের উপর দাঁড়িয়েছে। তিনি অর্থনীতির এ অগ্রযাত্রাকে অব্যাহত রাখার অনুরোধ জানান।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে যা কিছু করা দরকার বর্তমান সরকার তা করবে। এক্ষেত্রে সিলেট অঞ্চলকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে।

এছাড়াও তিনি ফল আমদানিতে বিরাজমান সমস্যাবলী নিরসন এবং সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার ফ্লাইট চালুর ব্যাপারে তার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, সিলেট চেম্বারের সিনিয়র সহসভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহসভাপতি মো. এমদাদ হোসেন, পরিচালক মো. হিজকিল গুলজার, মো. সাহিদুর রহমান, মুশফিক জায়গীরদার, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, হুমায়ুন আহমেদ, মুজিবুর রহমান মিন্টু, সিলেট উইমেন চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট স্বর্ণলতা রায়, সিলেট বিভাগীয় ফল আমদানীকারক গ্রুপের সভাপতি মো. আবুল কালাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত