সিলেটটুডে ডেস্ক

৩১ মার্চ, ২০১৯ ২৩:৪০

সিলেটে ২৫ বিশিষ্ট ব্যক্তিকে সংবর্ধনা

শাবিপ্রবির সমাজবিজ্ঞান বিভাগের সাবেক ডীন প্রফেসর ড. কামাল আহমদ চৌধুরী বলেছেন, মানুষকে ভালোবাসা দেওয়ার জন্যই মানুষের জন্ম। জগতের মধ্যে তারাই মহান, যারা ভালোবাসা দিয়ে মানবতাকে বাঁচিয়ে রেখেছেন। রোটারি ক্লাবগুলো মানুষকে ভালোবাসার মাধ্যমে মানবতার কল্যাণ সাধনায় এগিয়ে যাচ্ছে। এভাবেই উত্তম কাজের মাধ্যমে মানুষের হৃদয়ে জায়গা করে নিতে পারলে জীবনের প্রকৃত স্বাদ পাওয়া যায়।

রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেট-এর উদ্যোগে ‘ভোকেশনাল এক্সিলেন্স এ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গত শনিবার (৩০ মার্চ) সন্ধ্যায় নগরীর আম্বরখানাস্থ একটি হোটেলের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্লাবের প্রেসিডেন্ট রোটারিয়ান মো. আবু সুফিয়ানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিভিন্ন পেশায় গুরুত্বপূর্ণ অবদান রাখার কারণে ২৪টি ক্যাটাগরিতে ২৫জন বিশিষ্ট ব্যক্তিবর্গকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠান আয়োজক কমিটির চেয়ারম্যান রোটারিয়ান রেহান উদ্দিন রায়হানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিডিজি ডা. মঞ্জুরুল হক চৌধুরী, পিডিজি ইঞ্জিনিয়ার এম এ লতিফ, পিডিজি শহীদ আহমদ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ এবং সংবর্ধিত অতিথিবৃন্দকে ফুল ও উত্তরীয় পরিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর সংবর্ধিত অতিথিবৃন্দের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এমসি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রফেসর মো. আজিজুর রহমান লস্কর, মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়, জকিগঞ্জ-এর প্রধান শিক্ষক সাব্বির আহমদ, মোহাম্মদ খসরু মিয়া, নাসিমা আক্তার চৌধুরী, বৃক্ষরোপনে অবদানের জন্য সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী, ট্র্যাফিক ব্যবস্থার উন্নয়নে কর্মতৎপরতায় এএসপি আসিদুর রহমান, চিকিৎসা সেবায় নর্থ ইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ আব্দুল গণি, আইনের প্রয়োগ ও শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখার জন্য সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা, ইলেক্ট্রনিক মিডিয়ায় বিশেষ অবদানের জন্য সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, কৃষি ও কৃষি যন্ত্রপাতি উদ্ভাবনে আলিম ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সাহিত্য ও গল্পে অবদানের জন্য গল্পকার সেলিম আউয়াল, সাংবাদিকতায় সাহসিকতা ও সততার জন্য দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার, ফটো সাংবাদিকতায় আতাউর রহমান আতা, লোকসংগীতে ড. অনিমেষ বিজয় চৌধুরী, স্থানীয় সরকার শক্তিশালীকরণে লক্ষণাবন্দ ইউনিয়নের চেয়ারম্যান নাসিরুল হক শাহীন, কাব্যে আয়েশা মুন্নী, যুবসংগঠক হিসেবে এডভোকেট আমিন উদ্দিন আহমদ, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক হিসেবে কাজী শাহানারা ইয়াসমিন বিনা, সিলেট জেলা পর্যায়ে শ্রেষ্ঠ মহিলা উদ্যোক্তা হিসেবে মোসাম্মাৎ শাহিদা শিকদার, স্থাপত্য শিল্পে ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহজাহান কবির রিপন, নতুন প্রযুক্তি ব্যবহার করে উন্নত প্রজাতির শস্যাদি উৎপাদনের স্বীকৃতি স্বরুপ আব্দুল কুদ্দুস, ক্রিকেট অঙ্গনে উদীয়মান তারকা হিসেবে মুজাক্কিও হোসেন, ক্রীড়া সংগঠক হিসেবে আলী ওয়াসিকুজ্জামান অনী এবং তথ্য-প্রযুক্তিতে বিশেষ অবদানের জন্য যৌথভাবে ফাহিম আহমদ হামীম ও ইমতিয়াজ আহমদ প্রবালকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রোটারি সিলেট সুরমা জোনের কো-অর্ডিনেটর রোটারিয়ান পিপি এম. নুরুল হক সোহেল, ডেপুটি গভর্নর রোটারিয়ান পিপি মো. কবির উদ্দিন, এসিস্ট্যান্ট গভর্নর রোটারিয়ান পিপি মো. আজিজুর রহমান এবং বিগত সভার কার্যবিবরণী পেশ করেন ক্লাব সেক্রেটারী মো. ইকবাল হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত