নিজস্ব প্রতিবেদক

০১ এপ্রিল, ২০১৯ ০০:০৮

শিক্ষক হত্যার প্রতিবাদে মদনমোহন কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

সিলেট মদন মোহন কলেজের ইসলামের ইতিহাস বিভাগের খন্ডকালিন প্রভাষক মো. সাইফুর রহমান (২৯) হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কলেজটির শিক্ষার্থীরা।

রোববার বেলা দুইটার দিকে নগরীর লামাবাজার এলাকায় সড়কে টায়ার পুড়িয়ে বিক্ষোভ শুরু করেন মদনমোহন কলেজের শিক্ষার্থীরা। প্রায় ঘন্টাখানেক চলা বিক্ষোভে রাস্তায় উভয় পাশে যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এসময় কলেজের অধ্যক্ষ সর্বানী অর্জুনসহ একাধিক শিক্ষক এসে শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করেন।

পরে পুলিশ এসে তাদের বুঝিয়ে হত্যাকারীদের খোঁজে বের করে শাস্তির আওতায় নিয়ে আসার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা।

এর আগে নিখোঁজের একদিন পর রোববার দুপুরে দক্ষিণ সুরমা তেলিরাই বাইপাস এলাকা থেকে কলেজ শিক্ষক সাইফুরের লাশ উদ্ধার করে পুলিশ। তিনি সিলেটের গোয়াইনঘাট উপজেলার ফলতইল সগাম গ্রামের মো. ইউসুব আলীর ছেলে।

সূত্র জানায়, গত শনিবার সকাল ১১টার দিকে টিলাগড় জমিদারবাড়ির মেস থেকে বের হন সাইফুর রহমান। এরপর থেকে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। রাতেও তিনি বাসায় ফেরেননি। পরে তার আত্মীয়রা মহানগর পুলিশের শাহপরাণ থানায় সাধারণ ডায়েরি করেন।

রোববার সকালে দক্ষিণ সুরমার তেলিরাই এলাকায় সড়কের পাশে মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশের খবর দেন। পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, লাশের গলায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে গলায় ফাঁস দিয়ে তাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় নিহতের স্বজনরা মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত